1. : admin :
আ'লীগের অফিস তালা মেরে বন্ধের অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে  - দৈনিক আমার সময়

আ’লীগের অফিস তালা মেরে বন্ধের অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে 

মোঃ আব্দুল আহাদ বাবু
    প্রকাশিত : সোমবার, ১০ এপ্রিল, ২০২৩
ঢাকার ধামরাইয়ে পূর্ব শত্রুতার জেরে একটি ইউনিয়ন আওয়ামী লীগের অফিস প্রায় তিন মাস ধরে তালা মেরে বন্ধ করে রাখার অভিযোগ উঠেছে ইউপি সদস্য মাসুদ রানার বিরুদ্ধে।
অভিযুক্ত মামুদ রানা উপজেলার ভাড়ারিয়া ইউনিয়নের তেঁতুলিয়া দক্ষিণ পাড়া এলাকার আবুল বশর ওরফে চেরাক আলীর ছেলে। তিনি ওই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য। তিনি আওয়ামী লীগের কোন পদে না থাকলেও পরিচয় দেন যুবলীগ নেতা হিসেবে।
রোববার (৯ এপ্রিল) সকালে উপজেলার ভাড়ারিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের  তেঁতুলিয়া বাজারে সরেজমিনে গিয়ে দেখে যায়, আওয়ামী লীগের অফিসটি  প্রায় ১৫/১৬ বছর ধরে তেঁতুলিয়া বাজারে আব্দুর রহমানের মালিকানাধীন একটি দোকান ভাড়া নিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের অফিস বানিয়েছেন ভাড়ারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন। প্রায় দেড় যোগ ধরে আওয়ামী লীগের অফিস হিসেবেই এই দোকানটি পরিচিত স্থানীয় সব দোকানদার ও এলাকাবাসীর কাছে। অফিসের (দোকানের) নিয়মিত ভাড়াও পরিশোধ করেন ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন।
জানা যায়, আওয়ামী লীগের এই অফিসের সামনেই রয়েছে অভিযুক্ত ইউপি সদস্য মাসুদ রানার ব্যক্তিগত একটি অফিস। ইউপি সদস্য মাসুদ রানা এবং ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেনের সাথে কয়েক মাস পূর্বে ঝগড়ার ঘটনা ঘটে। সেই ঘটনাকে কেন্দ্র করেই মাসুদ রানা আওয়ামী লীগের ওই অফিসটি বন্ধ করে দেয়ার পায়তারা শুরু করে এবং এক পর্যায়ে তালাও দিয়ে দেয় অফিসটিতে।
স্থানীয় বাসিন্দা শাহিনুর এর কাছে জানতে চাইলে তিনি বলেন, এটি আওয়ামী লীগের অফিস হিসেবেই আমরা জানি। কিছুদিন আগে অফিসের লোকের সাথে স্থানীয় মেম্বারের ঝগড়া হইছে শুনছি। তার পর থেকেই এই অফিস বন্ধ।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক দোকান্দার বলেন, ওই অফিসের এক জনের সাথে মেম্বারের ঝগড়া হইছে। তার পর থেকেই মেম্বার বলতেছে এই অফিসে জুয়া খেলা হয়। কিন্তু এত বছর ধরে এই অফিস চলতেছে আমরা কখনো দেখিনি ভিতরে জুয়া খেলতে।
ভাড়ারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন বলেন, কয়েক মাস পূর্বে মেম্বারের সাথে ঝগড়া হয়। সেই ঝগড়ায় মেম্বার আমাদের নামে মামলা দেয়। মামলা হওয়াতে আমি কিছুদিন এলাকার বাহিরে থাকি। এসময় অফিসটি বন্ধ থাকে। এই সুযোগে চলতি বছরের জানুয়ারি মাসের ২৩ তারিখে মেম্বার ও তার লোকজন মিলে দোকান মালিক আব্দুর রহমানকে ভয়ভীতি দেখিয়ে তাকে দিয়ে আমাদের অফিসে তালা দেয়ায়।
তিনি আরো বলেন, পরে আমরা থানায় অভিযোগ করলে পুলিশ এসে প্রায় আড়াই মাস পর গত দুই দিন আগে আমাদের অফিস খুলে দিয়ে যায়। কিন্তু রাতের বেলায় আবার তালা দিয়ে বন্ধ করে দেয়া হয় অফিস। একজন বিএনপি জামাত করা লোক এসে আওয়ামী লীগের অফিসে তালা মেরে বন্ধ করে দিবে এটা মেনে নেয়া যায় না। এটা আমাদের আওয়ামী লীগদের জন্য লজ্জাজনক।
দোকান মালিক আব্দুর রহমান বলেন, আমার ভাই বেকার। সে এই দোকানে টেইলার্সের দোকান করবে তাই তাদের আরো আগেই দোকান ছেড়ে দিতে বলা হয়েছিলো। কিন্তু তারা দোকান ছাড়েনি।
অফিস বন্ধ করার জন্য ইউপি সদস্য মাসুদ রানা আপনাকে ভয়ভীতি দেখিয়েছে এটা সত্যি কিনা? এমন প্রশ্ন করলে তিনি সঠিক উত্তর না দিয়ে অন্য কথা বলেন।
এবিষয়ে জানতে চাইলে অভিযুক্ত ভাড়ারিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মাসুদ রানা বলেন, ওই দোকানটা কি আমার বাবার যে আমি গিয়ে তালা লাগিয়ে দিবো। যার দোকান তার সাথে কথা বলেন। আর ওই অফিসে জুয়া খেলা হয়। জুয়া খেলার ছবি কেউ একজন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও পোস্ট করছিলো।
তবে সেই ছবিতে জুয়া খেলার কোন সরঞ্জাম নেই। ছবি দেখে মনে হয় না সেখানে কেউ জুয়া খেলছে। এছাড়াও স্থানীয় কয়েকজন দোকানদার জানান, মেম্বারের সাথে ঝগড়া হওয়ার পর থেকেই সে এই জুয়া খেলার কথা বলছে। তিন্তু আমরা কখনোই এই অফিসে জুয়া খেলতে দেখি নাই।
ভাড়ারিয়া ইউনিয়নের চেয়ারম্যান মুসলেমউদ্দীন মাসুম জানান, বিষয়টি আমি শুনেছি। আমরা আওয়ামী লীগ করি এবং আওয়ামী লীগ ক্ষমতায় থাকা অবস্থায় আওয়ামী লীগের অফিস বন্ধ করে দেয়াটা শুভ দিক না। মেম্বার আওয়ামী লীগের সাথে যুক্ত না।
ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেন বলেন, অফিসের লোকজন লিখিত অভিযোগ করেছিলো। আমি গিয়ে অফিস খুলে দিয়ে আসছিলাম এবং দোকানের মালিককে বলে আসছিলাম আপনার কোন অভিযোগ থাকলে থানায় গিয়ে জানাইয়েন। পরে আর কেউ থানায় আসছে কিনা আমার জানা নেই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com