৫ মার্চ থেকে চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা

জাহাঙ্গীর আলম, বিশেষ প্রতিনিধি; আগামী ৫ মার্চ থেকে ২৮তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা নগরের পলোগ্রাউন্ড মাঠে অনুষ্ঠিত হবে। ঐদিন বিকেল ৩.৩০টায় বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি মেলা উদ্বোধন করবেন। এসময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, চট্টগ্রাম -১১ আসনের সংসদ সদস্য এম এ লতিফ, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি শেখ ফজলে ফাহিম ও সিএমপি কমিশনার মো. মাহাবুবুর রহমান উপস্থিত থাকবেন।
 চট্টগ্রাম চেম্বার কর্তৃপক্ষ ( ৩ মার্চ )মঙ্গলবার বঙ্গবন্ধু হল ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আয়োজিত দুপুর ১২ টায় সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।
এবারের মেলায় মুজিববর্ষ উপলক্ষে মুজিব কর্ণার রাখার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম চেম্বার কর্তৃপক্ষ।  এছাড়াও জাতির জনকের জীবনের বিভিন্ন বিষয় নিয়ে আলোকচিত্র প্রদর্শনের জন্য থিয়েটার রুম, একটি ভিআইপি লাউঞ্জ ও একটি কনফারেন্স রুম থাকবে। এতে বঙ্গবন্ধু সংক্রান্ত তথ্যচিত্র, বাতিঘরের সহায়তায় বিভিন্ন বই ও প্রকাশনা প্রদর্শনের ব্যবস্থা থাকবে। প্রতি শুক্রবার বিভিন্ন স্কুলের ১০০ শিক্ষার্থীদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হবে।
মেলায় দেশী বিভিন্ন কোম্পানীর পাশাপাশি থাইল্যান্ড ভারত ইরান ও তুর্কি বিভিন্ন স্টলের মাধ্যমে তাদের নিজস্ব পণ্য বিক্রি ও প্রদর্শন করবে। নতুন সংযোজন হিসেবে শিশুদের বিনোদনের জন্য ৩ হাজার ৪‘শ ফুটের গেম জোন রাখা হবে। প্রতিবারের ন্যায় এবারও মেলার পার্টনার কান্ট্রি থাইল্যান্ড।
মাসব্যাপী এ মেলা প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত চলবে।