স্বাস্থ্যবিধি নিশ্চিতে চট্টগ্রাম ভ্রাম্যমাণ আদালতের অভিযান

আগ্রাবাদ এলাকার বিনোদন কেন্দ্রগুলোতে স্বাস্থ্যবিধি নিশ্চিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী।

জাহাঙ্গীর আলম,বিশেষ প্রতিনিধিঃ চট্টগ্রাম স্বাস্থ্যবিধি মেনে ও সীমিত পরিসরে লোক সমাগম করার শর্তে বিনোদন কেন্দ্রগুলো খোলার অনুমতি দিয়েছে সরকার। কিন্তু পতেংগা সিবিচ খেকে শুরু করে চট্টগ্রাম মহানগরীর বিনোদন কেন্দ্র গুলোতে দেখা যায় উপচে পড়া ভীড়। সেই সাথে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। এরপ্রেক্ষিতে চট্টগ্রাম মহানগরীর আগ্রাবাদ এলাকার বিনোদন কেন্দ্রগুলোতে স্বাস্থ্যবিধি নিশ্চিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেলা প্রশাসন। এসময় মাস্ক পরিধান না করার অপরাধে ছয়জন দর্শনার্থীকে জরিমানা করা হয়।

আজ শুক্রবার ০৪ সেপ্টেম্বর বিকাল ৪ টা থেকে সন্ধ্যা ৬.৩০ ঘঠিকা পর্যন্ত চট্টগ্রাম মহানগরীর আগ্রাবাদ এলাকার বিনোদন কেন্দ্রগুলোতে স্বাস্থ্যবিধি নিশ্চিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী জানান, মহানগরীর আগ্রাবাদ এলাকার বিনোদন কেন্দ্রগুলোতে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না এমন অভিযোগের প্রেক্ষিতে আজকের অভিযানে আগ্রাবাদ জাম্বুরি পার্ক ও শিশু পার্কে মাস্ক পরিধান না করার অপরাধে ছয়জন দর্শনার্থীকে অর্থদণ্ড প্রদান করা হয়। এসময় পার্ক কর্তৃপক্ষদ্বয়কে জেলা প্রশাসন কর্তৃক গত ২২ আগস্ট যে ১৬ শর্তে বিনোদন কেন্দ্র খোলার অনুমতি দেয়া হয়েছে তা প্রতিপালনের ব্যাপারে সতর্ক করা হয়। এছাড়া পার্কগুলোতে আগত দর্শনার্থীদেরও স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়।

তিনি আরও জানান, চট্টগ্রামের বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইলিয়াস হোসেন মহোদয়ের নির্দেশনা মোতাবেক ভবিষ্যতেও এধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।