সাদার্ন ইউনিভার্সিটির মেলায় ভর্তিতে বিশেষ ছাড়

জাহাঙ্গীর আলম চট্টগ্রাম

মঙ্গলবার সকাল থেকে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের পদাচারণায় মুখরিত হয়ে উঠে ইউনিভার্সিটি ক্যাম্পাস । কেউ কেউ ঘুরে ঘুরে দেখে নিচ্ছেন এক নজরে পুরো বিশ্ববিদ্যালয়। প্রতিটি শিক্ষার্থীদের চোখে আগামীর স্বপ্ন। আর এ স্বপ্ন পূরণে সাদার্ন ইউনিভার্সিটিতে ফল সেমিস্টার—২০২১—তে ভর্তিতে আগ্রহীদের জন্য মঙ্গলবার থেকে শুরু হয়েছে দুই দিনব্যাপী ভর্তি মেলা (এডমিশন ফেয়ার)।

৮ সেপ্টেম্বর, বুধবার পর্যন্ত চলবে এ মেলা। মেলা উপলক্ষে ভর্তিতে বিশেষ ছাড় দিচ্ছে ইউনিভার্সিটি কতৃর্পক্ষ। একই সাথে থাকছে নতুনদের জন্য ক্যাম্পাসে প্রথম দিনটি স্মরণীয় করে রাখতে বিভিন্ন খেলাধুলাসহ সাবেক কৃতি শিক্ষার্থীদের সাথে আড্ডা দেওয়ার সুযোগ।

৭ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১০টায় ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে ভর্তি মেলার শুভ উদ্বোবন করেন উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা অধ্যাপক সরওয়ার জাহান ও উপ—উপাচার্য অধ্যাপক মো. মহিউদ্দিন চৌধুরী। আরও উপস্থিত ছিলেন কলা, সামাজবিজ্ঞান ও আইন অনুষদের ডিন অধ্যাপক ড. শরীফুজ্জামান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো আবুল মনসুর চৌধুরী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন ও আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. ইসরাত জাহান এবং বিভিন্ন বিভাগের প্রধানসহ শিক্ষক ও কর্মকতার্বৃন্দ।

প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল—০৫ টা পর্যন্ত শুধুমাত্র মেলা উপলক্ষে ভর্তি ফি—তে নতুনদের জন্য ৩০% এবং পুরাতন শিক্ষার্থীদের জন্য ৫০% ছাড়ে ভর্তির সুযোগ থাকছে। শুধু তা নয় টিউশন ফি—তে ১০০% পর্যন্ত বিশেষ ছাড়(শর্ত প্রযোজ্য) দিচ্ছে ইউনিভার্সিটি কতৃর্পক্ষ। এছাড়াও মুক্তিযোদ্ধা সন্তান, একই পরিবারের দুইজন, মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের জন্য রয়েছে বৃত্তিসহ নানাবিধ সুযোগ সুবিধা। প্রাকৃতিক পরিবেশে নয়নাভিরাম সুবিশাল স্থায়ী ক্যাম্পাসে সাধ্যের মধ্যে বিশ্বমানের শিক্ষা। করোনাকালীন পরিস্থিতিতে শুরু থেকে শতভাগ সাফল্যের সাথে অনলাইনে শিক্ষাকার্যক্রম পরিচালনা করে আসছে সাদার্ন ইউনিভার্সিটি।

বিস্তারিত তথ্য জানার জন্য ইউনিভার্সিটির তথ্য অফিস(এডমিশন অফিস) অথবা সরাসরি ০১৭১১৩৯৫৯৭৭,০১৭৬১৪৯৭৬৮৫, ০১৯১১৮৮২৭৬৪, ০৩১—৬২৬৭৪৪, ০৩১—২৮৫১৩৩৬—৯। এছাড়াও ইউনিভার্সিটির ওয়েব সাইট www.southern.edu.bd থেকে যাবতীয় তথ্য জানা যাবে।