সাদার্ন ইউনিভার্সিটিতে ভর্তি মেলা মঙ্গলবার থেকে শুরু

জাহাঙ্গীর আলম চট্টগ্রাম

সাদার্ন ইউনিভার্সিটি চট্টগ্রাম

সাদার্ন ইউনিভার্সিটিতে ফল সেমিস্টার-২০২১—তে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের সুবিধার্থে দুই দিনব্যাপী ভর্তি মেলা (এডমিশন ফেয়ার) ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে আগামী ৭ সেপ্টেম্বর, মঙ্গলবার থেকে শুরু হচ্ছে। ৮ সেপ্টেম্বর, বুধবার পর্যন্ত এ মেলা চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল—০৫ টা পর্যন্ত শুধুমাত্র মেলা উপলক্ষে ভর্তি ফি—তে নতুনদের জন্য ৩০% এবং পুরাতন শিক্ষার্থীদের জন্য ৫০% ছাড়ে ভর্তির সুযোগ থাকছে। শুধু তা নয় টিউশন ফি—তে ১০০% পর্যন্ত বিশেষ ছাড়(শর্ত প্রযোজ্য) দিচ্ছে ইউনিভার্সিটি কতৃর্পক্ষ। এছাড়াও মুক্তিযোদ্ধা সন্তান, মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের জন্য রয়েছে বৃত্তিসহ নানাবিধ সুযোগ সুবিধা।

প্রাকৃতিক পরিবেশে নয়নাভিরাম সুবিশাল স্থায়ী ক্যাম্পাসে সাধ্যের মধ্যে বিশ্বমানের শিক্ষা। করোনাকালীন পরিস্থিতিতে শুরু থেকে শতভাগ সাফল্যের সাথে অনলাইনে শিক্ষাকার্যক্রম পরিচালনা করে আসছে সাদার্ন ইউনিভার্সিটি।

শিক্ষার্থীদের সুন্দর ভবিষ্যৎ গঠনে গুণগত শিক্ষার মান নিশ্চিতকরণে প্রতিটি বিভাগে রয়েছে একাধিক প্রফেসরসহ অভিজ্ঞ শিক্ষকবৃন্দ। ইতোমধ্যে উচ্চ শিক্ষার ক্ষেত্রে গুণগত মান অর্জন, আপডেটেড সিলেবাস, মানসম্মত ল্যাব, লাইব্রেরি ও শ্রেণিকক্ষ পরিচালনার স্বীকৃতিস্বরূপ সাদার্ন অর্জন করেছে আইইবি ও ফামার্সি কাউন্সিল অ্যাক্রেডিটেশন।

বিস্তারিত তথ্য জানার জন্য ইউনিভার্সিটির তথ্য অফিস(এডমিশন অফিস) অথবা সরাসরি ০১৯১১৮৮২৭৬৪, ০১৭১১৩৯৫৯৭৭, ০৩১—৬২৬৭৪৪, ০৩১—২৮৫১৩৩৬—৯। এছাড়াও ইউনিভার্সিটির ওয়েব সাইট www.southern.edu.bd থেকে যাবতীয় তথ্য জানা যাবে।

যেসব বিষয়ে আবেদন করা যাবে—ব্যবসায় প্রশাসন অনুষদ— বিবিএ, এমবিএ হোটেল ম্যনেজমেন্টসহ, কলা অনুষদ— ইংরেজি, ইসলামিক স্টাডিজ, সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদ— সিভিল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং(ইইই) ও ইলেকট্রনিক অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং(ইসিই), কম্পিউটার সায়েন্স, ফামাির্স, আইন অনুষদ— এলএলবি, এলএলএম।