শ্রীলঙ্কাকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

ওপেনার মাহমুদুল হাসান জয়ের সেঞ্চুরিতে স্বাগতিক শ্রীলঙ্কাকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই অনুর্ধ-১৯ এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টের সেমিফাইনাল নিশ্চিত করল বাংলাদেশের যুবারা।
অনুর্ধ-১৯ এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টের ১১তম ও বি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে আজ বাংলাদেশের যুবারা ৪২ রানে হারিয়েছে শ্রীলংকান যুবাদের।

শ্রীলংকার মোরাতুয়ায় অনুষ্ঠিত ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করে জয়ে সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭৩ রানের বড় সংগ্রহ করে বাংলাদেশ অনুর্ধ-১৯ ক্রিকেট দল। ১৪০ বল মোকাবেলায় ১২ বাউন্ডারিও ২ ওভার বাউন্ডারিতে ১২৬ রান করেন জয়। এছাড়া ৭৫ বল মোকাবেলায় ৪ বাউন্ডারিতে তৌহিদ হৃদয় করেন ৫০ রান। শ্রীলংকার দিলশান মাদুশাংকা ৫৪ রানে নেন ৩ উইকেট।
এরপর জয়ের জন্য ২৭৪ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪৭, ৪ওভারে সব ক’টি উইকেটে হারিয়ে ২৩১ রান করতে সক্ষম হয় শ্রীলংকা। স্বাগতিক ব্যাটসম্যানদের কেউই বড় ইনিংস খেলতে ব্যর্থ হলে ৪২ রানে জয় পায় বাংলাদেশের যুবারা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন অধিনায়ক নিপুন ধনঞ্জয়া পেরেরা।

রাকিবুল হাসান তিন টি এবং শরিফুল ইসলাম ও আশরাফুল ইসলাম শিকার করেন দুইটি করে উইকেট।
বাংলাদেশ ও শ্রীলংকা উভয়েই ইতোমধ্যে টুর্নামেন্টের সেমিফাইনাল নিশ্চিত করেছে। গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনালে বাংলাদেশ আগামী ১২ সেপ্টম্বর আফগান যুবাদের মোকাবেলা করবে। একই দিন আরেক সেমিফাইনালে শ্রীলংকার প্রতিপক্ষ ভারত।
সূত্র : বাসস