শ্রীপুরে পেঁয়াজের বাজারে অভিযান, ১২ ব্যবসায়ীকে জরিমানা!

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর(গাজীপুর) থেকেঃ–অতিরিক্ত মূল্য ও মূল্য তালিকা টাঙানো না থাকায় গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার মাওনা চৌরাস্তা কাঁচা বাজারে অভিযান চালিয়ে ১২ পেঁয়াজ ব্যবসায়ীকে ৫৪ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ফারাজানা নাসরীনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালায়। এসময় তার সাথে ছিলেন, শ্রীপুর থানার উপপরিদর্শক এ.এসআই ওমর ফারুক ও আনসার ভিডিপির সদস্যরা।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, মাওনা কাঁচা বাজারের পেঁয়াজের আড়ৎদার অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি করার সংবাদ পেয়ে সেখানে অভিযান পরিচালনা করা হয়। এসময় দাম বৃদ্ধির যুক্তিক কারন দেখাতে ব্যার্থ হওয়ায় ১০ ব্যবসায়ীর প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়াও দোকানে টাঙানো পণ্যের মূল্য তালিকায় পেঁয়াজের মূল্য নির্ধারন না থাকায় ২ দোকানীকে ২ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে ৭ দিনের কারাদণ্ড দেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা নাসরীন বলেন, দেশে পর্যাপ্ত পরিমাণে পেঁয়াজ সরবরাহ থাকা সত্ত্বেও কিছু অসাধু ব্যক্তি অতি মুনাফা অর্জনের আশায় দাম বাড়ানোর চেষ্টা করছে। যেখানেই পেঁয়াজ নিয়ে মধ্যস্বত্বভোগীদের বাজার অস্থিতিশীলের খবর পাওয়া যাবে, সেখানেই অভিযান চালানো হবে। পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যহত থাকবে বলে জানিয়েছেন তিনি।