শ্রীপুরে অর্ধ লাখ টাকা মূল্যের গজারীকাঠসহ ৩ জন আটক!

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর(গাজীপুর) থেকেঃ–গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের শিমলাপাড়া গ্রামে সোমবার সকালে বন থেকে কেটে নেওয়া ২৩টি গজারি গাছ সহ ৩ জনকে আটক করেছে জনতা। পরে স্থানীয় বন বিট অফিসের কাছে তাদের হস্তান্তর করা হয়।

আটককৃতরা হলেন, মোস্তফা কামালের ছেলে আসাদুল ইসলাম (২৫), নজরুল ইসলামের ছেলে নাঈম(২০), হেলাল উদ্দিনের ছেলে হাবিবুর রহমান(২০)। আটককৃতরা সবাই শ্রীপুরের গাজীপুর গ্রামের বাসিন্দা। তাদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন বলে নিশ্চিত করেছেন রেঞ্জ কর্মকর্তা।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন এলাকাবাসী জানান, শিমলাপাড়া এলাকায় দীর্ঘদিন ধরে গভীর রাতে একটি চক্র বনের কাঠ কেটে বিক্রি করে আসছে। স্থানীয় সুমন ও জালাল নামে দুজন এ চক্রের মূল হোতা বলেও জানান তারা।

শিমলাপাড়া বিট কর্মকর্তা মোশাররফ হোসেন বলেন, গত রাতে স্থানীয় মুন্সির মোড় সংলগ্ন বনের ভিতরে কাঠ কেটে তা নেওয়া জন্য নিজমাওনা সড়কে নসিমন গাড়িতে ভর্তি করা হচ্ছিল। সোমবার ভোর পর্যন্ত কাঠগুলো ভর্তি করা হয়। এক সময় স্থানীয় লোকজন বিষয়টি দেখতে পেয়ে তাদের মধ্যে ৩জনকে আটক করে বন বিভাগকে খবর দেয়। পরে বিভাগের লোকজনের কাছে তাদের হস্তান্তর করা হয়।

শ্রীপুর রেঞ্জ কর্মকর্তা আনিসুল হক দৈনিক আমার সময়-কে জানান, খবর পেয়ে ঘটনাস্থল হতে অর্ধ লাখ টাকা মূল্যের ২৩ টি গজারী গাছ ও গাছ বহনকারী তিনটি নসিমন গাড়ীসহ ওই তিনজনকে আটক করা হয়। আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে বন আইনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।