শ্রীপুরে ‘আসল’ পুলিশের হাতে ধরা ‘নকল’ পুলিশ!

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর) থেকেঃ–গাজীপুরের শ্রীপুর থানার পৌর এলাকার ১নং সিএনবি মোড় থেকে এক ভুয়া পুলিশকে আটক করেছে আসল পুলিশের সদস্যরা।

শনিবার (২৭ জুন) সকাল সাড়ে ১১টার দিকে শাহরিয়ার পলাশ (৩৩) নামের ওই যুবককে আটক করা হয় বলে নিশ্চিত করেছেন শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। আটক পলাশ কিশোরগঞ্জ জেলার পাকুয়ান্দিয়া থানার চরতেরটিকিয়া গ্রামের আব্দুল মতিনের ছেলে।

শ্রীপুর থানার উপপরিদর্শক (এস.আই) আলা উদ্দিন জানান, আটক পলাশ শনিবার সকালে পৌরসভার সিএনবি এলাকায় গিয়ে নিজেকে নব নিয়োগ প্রাপ্ত শ্রীপুর থানার উপপরিদর্শক (এস.আই) হায়দার পরিচয় দেয়। মাত্র ৪ দিন আগে এখানে যোগদান করেছে বলে জানায় সে। পরে স্থানীয় সোহাগ মিয়ার হোটেলে পরিষ্কার-পরিচ্ছন্ন না থাকা ও খাবার ঢেকে না রাখার অযুহাত দেখিয়ে চাঁদা দাবি করে। টাকা না দিলে ভ্রাম্যমান আদালত বসিয়ে মোটা অংকের টাকা জরিমানা করার হুমকী দেয় সে। এসময় হোটেল মালিকের সন্দেহ হলে থানা পুলিশে খবর দেয়া হয়। খবর পেয়ে ঘটনাস্থল হতে পলাশকে আটক কওে পুলিশ।

শ্রীপুর থানার  অফিসার ইনচার্জ (তদন্ত)  মনিরুজ্জামান খান দৈনিক আমার সময়-কে বলেন, ‘পুলিশের এস.আই পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে হোটেল ও বিভিন্ন ব্যক্তির কাছ থেকে সুবিধা আদায় এবং ভয়ভীতি দেখানোর অভিযোগে পলাশকে আটক করা হয়। পরে হোটেল ব্যবসায়ীর করা একটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।