শেরপুরে প্রতিপক্ষের হামলায় কৃষক নিহত

পূর্ব শত্রুতার জেরে সন্ত্রাসী হামলায় শীরমত আলী (৫৫) নামে এক কৃষক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হন আরও ১০ জন। শনিবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে সদর উপজেলার হেরুয়া বালুরঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শীরমত আলী মৃত সামাদ শেখের ছেলে ও শেরপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনের সম্পর্কে চাচা হন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সম্প্রতি হেরুয়া বালুরঘাট এলাকায় জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিকের নামে একটি মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন সাংবাদিক মেরাজ উদ্দিনসহ স্থানীয় কয়েকজন। এতে স্থানীয় বালুরঘাট মডেল স্কুল নামে একটি কেজি স্কুলের মালিক রেজাউল করিম সাদাসহ ওই স্কুলের অন্যান্য পরিচালকদের সাথে তাদের বিরোধের সৃষ্টি হয়। ওই বিরোধের জের ধরে শনিবার বিকেল ৪টার দিকে রেজাউল করিম সাদা, জামান মেম্বারসহ অন্যান্যরা দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে শীরমত আলী পক্ষদের ওপর হামলা চালায়। এতে শীরমত আলীসহ অন্তত ১১ জন আহত হন। পরে তাদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক গুরুতর আহত শীরমত আলী ও আল আমিন ডানোকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে শীরমত আলী মারা যায়। বাকি সবাই শেরপুর জেলা হাসপাতাল ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ বিষয়ে সাংবাদিক মেরাজ উদ্দিন বলেন, বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর থেকেই রেজাউল করিমরা আমাকে ও আমার পরিবারকে হুমকি দিয়ে আপসছিল। এ ব্যাপারে আমি থানায় একটি জিডিও করেছিলাম। তারা আজ আমাদের উপর অতর্কিত হামলা করে আমার চাচাকে হত্যা করে। আমি এর সুষ্ঠু বিচার চাই।

শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন বলেন, এ ঘটনার সাথে জড়িতদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় আনা হবে। ইতোমধ্যে জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করা হয়েছে।