শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানোয় কিন্ডারগার্টেন রক্ষায় সম্মিলিত পরিষদ এর প্রতিবাদ

জাহাঙ্গীর আলম,বিশেষ প্রতিনিধি

দেশের চলমান লকডাউনে বারবার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের কারনে সমগ্র কিন্ডারগার্টেনের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীরা সরকারি কোন আর্থিক সহায়তা বা কোন ধরনের প্রণোদনা না পাওয়ায় নানাবিধ সমস্যার মধ্য দিয়ে অতিব কষ্টে দিন যাপন করে আসছেন। তাই দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খোলে দেওয়ার দাবি নিয়ে নবগঠিত কিন্ডারগার্টেন রক্ষায় সম্মিলিত পরিষদ এর এক জরুরি সভা অদ্য ২৬ জুন ২০২১ বুধবার বেলা ১২টায় চট্টগ্রামে সম্মিলিত পরিষদের অস্থায়ী কার্যালয়ে পরিষদের আহ্বায়ক অধ্যাপক মোঃ খুরশিদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সংগঠনের সদস্য সচিব লুৎফর রহমান আলম এর সঞ্চালনায় উক্ত সভায় উপস্থিত ছিলেন পরিষদের উপদেষ্টা লায়ন দিদারুল ইসলাম, নজরুল ইসলাম খাঁন, কবি সাজিদ মুহাম্মদ ইকবাল, এস এম দিদারুল আলম, সাংবাদিক হাসান মুকুল, শামসুল আলম, সহসভাপতি ড. শেখ এ রাজ্জাক রাজু, আলহাজ্ব রাশেদুল আজম মনজুর, মোঃ নজরুল ইসলাম, যুগ্মসচিব কাজী সারোয়ার খান মনজু, মোঃ এনায়েত হোসেন, মোঃ রফিকুল ইসলাম মল্লিক, এছাড়া আরো উপস্থিত ছিলেন ডাঃ ইসমাইল চৌধুরী, মোহাম্মদ ইকবাল হোসেন, ইব্রাহীম খলিল জিকো, মুহাম্মদ ইব্রাহিম রুবেল প্রমূখ।

উপস্থিত বক্তারা শিক্ষাপ্রতিষ্ঠান খোলে না দেয়া প্রসংগে  তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, বার বার ছুটি বাড়িয়ে কোমলমতি শিশু-কিশোরদের শিক্ষা জীবন অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছেন। এই কর্মকাণ্ডে সরকার স্ব স্ব অর্থায়নে পরিচালিত কিন্ডারগার্টেন ও শিক্ষকদের কোন প্রকার সহযোগিতা না করে এই স্বীদ্ধান্তে সরকার  কি বুঝাতে চাচ্ছেন তা জাতির কাছে স্পষ্ট হওয়া উচিৎ।

অনতিবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খোলে দেওয়া না হলে কিন্ডারগার্টেন রক্ষায় সম্মিলিত পরিষদ শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকদের নিয়ে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি দিতে বাধ্য হবে।