শরীয়তপুর জাজিরার বিভিন্ন বাজারে ভোক্তা অধিকারের অভিজান

মো: ফারুক হোসেন, শরীয়তপুর জেলা প্রতিনিধি: দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও খাদ্যে ভেজাল প্রতিরোধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, শরীয়তপুর জেলা কার্যালয়ের নিয়মিত তদারকির অংশ হিসেবে গতকাল বুধবার জাজিরা উপজেলার ব্রাক সমবায় বাজার,  বিকে নগর আনন্দ বাজার, গংগানগর বাজার ও নাওডোবা বাজারসহ বিভিন্ন বাজারে অভিযান পরিচালিত হয়।

অভিযানে অবৈধ প্রক্রিয়ায় খাদ্য প্রস্তুত ও সংরক্ষণ, ওজনে কারচুপি, মেয়াদ উত্তীর্ণ পন্য বিক্রি এবং মূল্য তালিকা প্রদর্শন না করা ইত্যাদি বিষয়ে তদারকি করা হয় এবং এসব অপরাধে প্রশাসনিক প্রতিকার হিসেবে ৩ টি প্রতিষ্ঠান কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় মোট ৮,০০০ টাকা জরিমানা করা হয়।  এছাড়া  ব্রাক সমবায়  বাজারে টমেটো সহ অন্যান্য সবজিতে ক্ষতিকর রাসয়নিক প্রয়োগ থেকে বিরত থাকতে ব্যবসায়ী ও আড়তদার দের নির্দেশনা প্রদান করা হয়।
অভিযান শেষে নাওডোবা বাজারে ব্যবসায়ীদেরকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর আলোকে বিভিন্ন নির্দেশনা প্রদান করা হয় এবং এ সংশ্লিষ্ট লিফলেট বিতরণ করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের শরীয়তপুর শাখার সহকারী পরিচালক সুজন কাজীর নেতৃত্বে পরিচালিত এই  অভিযানে  উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন, জেলা বাজার কর্মকর্তা মোঃ ইউসুফ হোসেন ও শরীয়তপুর জেলা পুলিশ এর একটি টিম। এছাড়া উপস্থিত ছিলেন নাওডোবা বাজারের ব্যবসায়ী সমিতির সভাপতি মোক্তার হোসেন বেপারী।