লোহাগাড়ায় ৫৩ মামলায় ৫১হাজার ৬শত টাকা জরিমানা

মো.এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম)ঃ চট্টগ্রামের লোহাগাড়ায় লকডাউনের তৃতীয় দিনে করোনা সংক্রমণ প্রতিরোধে মাঠে কাজ করছে প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনী। ওই সময় বিধি নিষেধ না মেনে উপজেলার বিভিন্ন এলাকায় দোকানপাট খোলা রাখা ও অযথায় ঘুরাঘুরী করার দায়ে ৫৩ টি মামলায় ৫১হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করা হয়।

২৫ জুলাই রবিবার সকালে ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান হাবীব জিতু।

এসময় সাথে ছিলেন লোহাগাড়া ট্রাফিক বিভাগের টিআই স্নেহহাংশু বিকাশ সরকার, বাংলাদেশ সেনাবাহিনী কক্সবাজার ১০ পদাতিক ডিভিশনের ক্যাপ্টেন জাযাউল ইসলাম, লোহাগাড়া থানার এসআই রুহুল আমিন, লোহাগাড়া ট্রাফিক সার্জেন্ট মাহমুদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের সিএ মুহাম্মদ ইলিয়াছ রুবেল ও সিএ সমির চক্রবর্তী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আহসান হাবীব জিতু জানান, করোনা সংক্রমণ সারাদেশে দিন দিন বৃদ্ধি পাচ্ছে। কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ মাঠে কাজ করছে। লকডাউন অমান্য করে দোকানপাট খোলা রাখা ও অযথায় ঘুরাঘুরীর দায়ে সংক্রমণ আইন ২০১৮ এর ২৪ ধারামতে ৫৩টি মামলায় ৫১ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।