র‍্যাব-৭ ‘ র অভিযানে ৪৮০ বোতল ফেন্সিডিল এবং১টি কাভার্ড ভ্যানসহ গ্রেপ্তার-২,

মোঃ খলিলুর রহমান, স্টাফ রিপোর্টার (চট্রগ্রাম): কুমিল্লা জেলার সদর দক্ষিন থানাধীন মোস্তফাপুর এলাকায় অভিযান চালিয়ে ৪৮০ বোতল ফেন্সিডিল এবং ০১ টি কাভার্ড ভ্যানসহ ০২ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭।

র‌্যাব প্রতিষ্ঠালগś থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাবের প্রতিষ্ঠালগ্ন থেকে ধর্ষক, চাঁদাবাজ, সন্ত্রাসী, ডাকাত, খুনি, বিপুল পরিমান অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম ০১ জানুয়ারি ২০১৮ হতে অদ্য ১৩ সেপ্টেম্বর ২০১৯ ইং তারিখ পর্যন্ত সর্বমোট ৪২৫ টি বিভিন্ন ধরনের অস্ত্রসহ মোট ৬৫ টি ম্যাগাজিন এবং ১১,১৯৩ রাউন্ড বিভিন্ন ধরনের গুলি/কার্তুজ উদ্ধারের পাশাপাশি ৬৫ লক্ষ ৩৩ হাজার ৭০৩ পিস ইয়াবা ট্যাবলেট, ৩৩ হাজার ৭৭৮ বোতল ফেন্সিডিল, ৮,০৩৯ বোতল বিদেশী মদ ও বিয়ার, ০১ কোটি ২৫ হাজার ১২৫ লিটার দেশীয় তৈরী মদ, ১,৬৭৮ কেজি ২১৬ গ্রাম গাঁজা, ০৭ কেজি ২৫০ গ্রাম আফিম এবং ০৩ কেজি হেরোইন উদ্ধার করেছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে কতিপয় মাদক ব্যবসায়ী কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা হতে একটি কাভার্ড ভ্যান যোগে পন্য পরিবহণের আড়ালে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ১৩ সেপ্টেম্বর ২০১৯ ইং তারিখ ০৩৩০ ঘটিকার সময় র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল কুমিল্লা জেলার সদর দক্ষিন থানাধীন মোস্তফাপুরস্থ’ মের্সাস আবুল আলী ফিলিং স্টেশন এর সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপর একটি চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশী শুরু করে। এ সময় ঢাকাগামী একটি কাভার্ডভ্যানের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা কাভার্ড ভ্যানটিকে থামানোর সংকেত ড্রাইভার গাড়িটিকে না থামিয়ে র‌্যাবের চেকপোস্ট অতিক্রম করে পালিয়ে যাওয়ার চেস্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে কাভার্ডভ্যানটি আটক করতঃ আসামী ১। মোঃ আবু তালেব (৩১), পিতা- মৃত আবুল হাশেম, গ্রাম- ছাতরী চৌমহুনী এবং ২। মোঃ আজিজুর রহমান (২২), পিতা- নূর আহাম্মদ, গ্রাম- বৈরাগ, উভয় থানা- আনোয়ারা, জেলা-চট্টগ্রামদের’কে আটক করে। পরবর্তীতে উপস্থিতি সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে তাদের দেখানো ও সনাক্ত মতে কাভার্ডভ্যানটি (ঢাকা মেট্টো-ট-১৮-১৯২৩) তল্লাশী করে কাভার্ডভ্যানের ভিতরে সুকৌশলে লুকানো অবস্থায় ৪৮০ বোতল ফেন্সিডিল উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয় এবং উক্ত কাভার্ডভ্যানটি জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবত বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে বিভিন্ন কৌশলে দেশের বিভিনś অঞ্চলে পাচার করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ০৪ লক্ষ ৮০ হাজার টাকা এবং জব্দকৃত কাভার্ডভ্যানের আনুমানিক মূল্য ৪০ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামী, উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কুমিল্লা জেলার সদর দক্ষিন থানায় হস্তান্তর করা হয়েছে।