মুমিনুলের সেঞ্চুরিতে ভারতের মাটিতে বাংলাদেশের দাপট

15

বিশ্বকাপ থেকে জাতীয় দলের অষ্টম হয়ে বিদায়, দেশের মাটিতে আফগানিস্তান ‘এ’ দলের কাছে বাংলাদেশ ‘এ’ দলের হার- টাইগার ক্রিকেট ভক্ত-সমর্থকদের সাম্প্রতিক সময়টা কাটছিলো হতাশার মধ্যেই। তাদের জন্য যেনো খানিক সুখের মুহূর্তই এনে দিলেন মুমিনুল হক ও তার নেতৃত্বাধীন বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ।

ভারতের কর্ণাটক রাজ্য ক্রিকেটের আমন্ত্রণে মিনি রঞ্জি ট্রফি খেলতে গিয়েছে বিসিবি একাদশ। বুধবার সফরের প্রথম ম্যাচের প্রথম দিনে মুমিনুল হকের সেঞ্চুরিতে ভর করে দাপট দেখিয়েছে তারা। দিন শেষে বিসিবি একাদশে সংগ্রহ ২ উইকেটে ৩০৩ রান।

ভিদারবা ক্রিকেট এসোসিয়েশন একাদশের আমন্ত্রণে টস হেরে ব্যাটিং করতে নেমেছিল বিসিবি একাদশ। উদ্বোধনী জুটিতে দুই ওপেনার জহুরুল হক ও সাঈফ হাসান যোগ করেন ৪৬ রান। রয়েসয়ে শুরু করে ৫০ বলে ১৯ রান করে আউট হন সাইফ।

তবে দ্বিতীয় উইকেট জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণ পুরোপুরি নিজেদের হাতে নিয়ে নেন জহুরুল ও অধিনায়ক মুমিনুল। দুজনের জুটিতে স্কোরবোর্ডে যোগ হয় ১৭৭ রান। দুজনই এগুচ্ছিলেন নিজেদের সেঞ্চুরির দিকে।

কিন্তু দূর্ভাগ্যজনকভাবে ব্যক্তিগত ৯৬ রানের মাথায় রানআউটে কাটা পড়ে আউট হন জহুরুল। সেঞ্চুরি মিসের হতাশায় পুড়তে পুড়তে সাজঘরে ফেরেন তিনি। তবে তিন অঙ্কে পৌঁছতে ভুল করেননি অধিনায়ক মুমিনুল।

দুর্দান্ত ব্যাটিংয়ে সেঞ্চুরির পরেও নিজের ইনিংসটিকে নিয়ে যান ১৫৭ রানে। দিন শেষ করেছেন অপরাজিত থেকেই। অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট জুটিতে ৮০ রান যোগ করেন নাজমুল হোসেন শান্তকে নিয়ে। শান্ত অপরাজিত রয়েছেন ২৪ রান নিয়ে।