মুন্সীগঞ্জে চিরকুটে ৩ যুবকের নাম লিখে স্কুলছাত্রীর আত্মহত্যা

মুন্সীগঞ্জের গজারিয়ায় চিরকুটে ৩ যুবকের নাম উল্লেখ করে জয়া (১৫) নামে এক স্কুলছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

মঙ্গলবার রাত ৮টার দিকে উপজেলার টেঙ্গাচর ইউনিয়ন বিষদুন ভাটেরচর গ্রামে নানা কফিল উদ্দিনের বাড়ির ঘর থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত জয়া উপজেলার ইমামপুর ইউনিয়ন হোগলাকান্দি গ্রামের আক্তার হোসেনের মেয়ে ও ভাটেরচর দেএ মান্নান উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী।

স্থানীয় সূত্র জানায়, স্বামীর সঙ্ড়ে সঙ্গে বিচ্ছেদ হওয়ার পর বাবা কফিলউদ্দিনের বাড়িতে দুই সন্তান নিয়ে ১৫ বছর ধরে বসবাস করছেন জানু বেগম। মঙ্গলবার রাত ৮টার দিকে পরিবারের লোকজন দেখতে পায় জয়া তার নিজ কক্ষে ঘরের আড়ার সঙ্গে ওড়না বেঁধে আত্মহত্যা করে।

পরে থানা পুলিশকে খবর দেয়া হলে ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করে। তার হাতে একটি চিরকুট পাওয়া যায় তাতে কি লিখা ছিল তদন্তের স্বার্থে থানা পুলিশ বিস্তারিত জানায়নি।

গজারিয়া থানা এসআই হোসেন আলী বিষয়টি নিশ্চিত করে জানান, জয়ার মা জানু বেগম গজারিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।

এ দিকে পরিবারের বরাত দিয়ে ওই এলাকার গ্রাম পুলিশ সদস্য রহিম বাদশা জানান, চিরকুটটিতে নিহত জয়া তিনজন যুবকের নাম উল্লেখ করে গেছে। তাদের সবারই বাড়ি একই ইউনিয়নের বৈদ্যারগাঁও গ্রামে। এলাকার লোকজনের ধারণা জয়া প্রেমঘটিত কারণে সে আত্মহত্যা করেছে।