মির্জাপুরে ফতেপুর চেয়ারম্যানের বিরুদ্ধে চাল বিতরণে অনিয়মের অভিযোগ

রাব্বি ইসলাম, মির্জাপুরঃ টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ফতেপুর ইউনিয়নে ভিজিএফ এর চাল বিতরণে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ মিয়ার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (৩০ জুলাই) ভুক্তভোগী এলাকাবাসীর পক্ষে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগপত্র দাখিল করা হয়েছে বলে জানা গেছে।
অভিযোগ সুত্রে জানা যায়, ওই ইউনিয়নে গত সোমবার (২৭ জুলাই) ভিজিএফ এর চাল ১০ কেজি করে বিতরণের কথা থাকলেও সেখানে জনপ্রতি চাল পরিমাণ অনুযায়ী কম দেয়া হয়েছে। ইউনিয়নের দুটি স্থানে এ চাল বিতরণ কার্যক্রম হয়। চাল নেয়ার জন্য পরিবার প্রতি ইউপি চেয়ারম্যান কর্তৃক স্বাক্ষরিত একটি করে স্লিপ/ কার্ড দেয়া হয়। তবে কুরণী বাজারে চাল নিতে গেলে সেখানে বেশ কয়েকজনকে স্লিপ থাকা স্বত্ত্বেও চাল নেই বলে জানিয়ে দেয়া হয়।
ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের এক ভুক্তভোগী অভিযোগ করে বলেন, চালতো পাই নাই, গরীব-দরীব মানুষ ভাই, চালের নিগা গেছিলাম ঘুরিয়া দিছে, কয় চাল নাই। আরও একজন বলেন, কার্ড নিয়া গেছিলাম কিন্তু যাওয়ার পর কইলো চাল নাই, পরে দেয়া অইবো। নাম না বলা শর্তে আরো এক ভুক্তভোগী জানান, আমাগো দুইদিন চাল নিয়ার জন্য ডাকা হইছে। কিন্তু দুইদিনই কয়েকজনরে চাল দিয়ার পর কইছে চাল ফুরিয়া গেছে।
এ বিষয়ে ফতেপুর ইউপি চেয়ারম্যানের সাথে মুঠোফোনে যোগাযোগে তার ইউনিয়নে চাল বিতরণে অনিয়মের ব্যাপারে অস্বীকার করে বলেন, আমরা সঠিকভাবে চাল বিতরণ করছি। কোনো অনিয়ম হয়নি।
উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেকের সাথে যোগাযোগে তিনি অভিযোগ পেয়েছেন জানিয়ে বলেন, আমরা বিষয়টি ক্ষতিয়ে দেখবো। এখন পর্যন্ত যারা চাল পায়নি তাদের তালিকা দেখা হবে এবং যদি চাল বিতরণে অনিয়ম হয়ে থাকে তাহলে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।