মহেশখালীর ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে বাই-সাইকেল শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ!

গাজী মোহাম্মদ আবু তাহের, মহেশখালী কক্সবাজার প্রতিনিধি: মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়নাধীন বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচির আওতায় মহেশখালীর ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে বাই-সাইকেল,শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।
আজ ১৬ জুন (বুধবার) দুপুরে মহেশখালী  উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা পরিষদের প্রাঙ্গণে শিক্ষা উপকরণ গুলো বিতরণ করেন কক্সবাজার-২,মহেশখালী- কুতুবদিয়ার সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি অনন্য উদাহরণ হিসেবে সমতলে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে মহেশখালী উপজেলার রাখাইন পাড়ায় বিশেষ এলাকায় বসবাসরত শিক্ষার্থীদের মাঝে বাই-সাইকেল,শিক্ষাবৃত্তি  ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।
এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়নের(ক্ষুদ্র নৃগোষ্ঠী) মাধ্যমিক পর্যায়ের ৫০ জন ছাত্রীদের মাঝে ৫০ টি বাইসাইকেল,প্রাথমিক পর্যায়ে ৩০ জন এবং মাধ্যমিক পর্যায়ের ২২ জন ছাত্র – ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মো.মাহাফুজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত বিতরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,
মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-
কক্সবাজার জেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য মহেশখালী পৌর আওয়ামী লীগের আহবায়ক,মহেশখালী পৌর মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া,মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি)মোঃ আবদু হাই,মহেশখালী
উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নেতা বাবু মংরিফ্রু প্রমুখ।
উক্ত সুবিধাভোগী কয়েকজন শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে কথা বললে তারা বলেন-
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই,চলমান মহামারী করোনা ভাইরাস সংক্রমণের  মধ্যেও আমাদের মত গরিব মানুষদের বিশেষ সহায়তা দেওয়ার জন্য।