বিজ্ঞাপনের ফাঁদে পড়ে কোরাল রীফ প্রপার্টিজে বিনিয়োগ করে বেকায়দায় গ্রাহক,স্লট মালিকদের সংবাদ সম্মেলন

জাহাঙ্গীর আলাম,বিশেষ প্রতিনিধিঃ

কোরাল রীফ প্রপার্টিজ এর বিরুদ্ধে স্লট মালিকদের সংবাদ সম্মেলন

‘কক্সবাজারে চার লাখ টাকায় ফাইভ স্টার হোটেলের মালিকানা’ এমন চটকদার বিজ্ঞাপনের ফাঁদে পড়ে কোরাল রীফ প্রপার্টিজে (হোটেল বেস্ট ওয়েস্টার্ণ হেরিটেজ, কক্সবাজার) বিনিয়োগ করেন প্রায় তিন হাজার গ্রাহক। ৪/৫ বছরে বিনিয়োগ উঠে আসাসহ দেখানো হয় লোভনীয় লাভ। কিন্তু কোন কথায় ঠিক রাখতে পারেনি কোরাল রীফ। এমনকি নির্ধারিত সময়ে স্লট ওনারদের স্যুট হস্তান্তর করতেও ব্যর্থ হয় তারা।

৪ জুন শুক্রবার বিকালে চট্টগ্রাম প্রেসক্লাবে ‘চট্টগ্রাম স্লট ওনার্স এসোসিয়েশন’ এর ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ তোলা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সভাপতি শামসুল আনোয়ারা খান। এসময় কেন্দ্রীয় এডহক কমিটির আহবায়ক মুহাম্মদ গোলাম সরওয়ার, সদস্য জাহিদ হোসাইন ফিরোজ, চট্টগ্রাম স্লট ওনার্স এসোসিয়েশনের সিনিয়র সহসভাপতি দিদারুল ইসলাম, সাধারণ সম্পাদক আলী হায়দার মামুন সহ অনেক স্লট ওনার উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে শামসুল আনোয়ারা খান বলেন, চুক্তিপত্রে ৬০ শতক সম্পত্তিতে শেয়ার ওনারশিপ ভিত্তিতে ১৬ তলা বিশিষ্ট ফাইভ স্টার হোটেল ২০১৩ সালের জুনের মধ্যে স্লট ওনারদের হস্তান্তরে ব্যর্থ হলে ২ হাজার টাকা করে ক্ষতিপূরণ পরিশোধের কথা বলা হয়। কিন্তু কোরাল রীফ অধ্যবধি কোন ক্ষতিপূরণ দেয়নি। তারা বিনিয়োগকারীদের অন্ধকারে রেখে চুক্তিপত্রের সাইজের চেয়ে অনেক ছোট আকারের রুম নির্মাণ করছে।

তিনি বলেন, হোটেলে মোট ২৩৬টি স্যুট নির্মাণ করে একটি স্যুটকে সর্বোচ্চ ১২টি স্লটে ভাগ করে মোট ২৮৩২টি স্লট হওয়ার কথা। কিন্তু তারা একপাক্ষিকভাবে ৪ হাজারের কাছাকাছি স্লট বিক্রি করছে। খ্যাতিসম্পন্ন কোন চেইন হোটেল ম্যানেজম্যান্ট কর্তৃক পরিচালনা সিদ্ধান্ত থাকলেও এখন ‘গ্যান্ড হেরিট্যাজ লি. নামক কোম্পানি গঠন করে তারা ইচ্ছেমত হোটেল পরিচালনা করছে। ২০১৫ সাল হতে অদ্যবদি হোটেলের আয়-ব্যয়ের কোন হিসাব স্যুট ওনারদের প্রদান করা হয়নি। স্যুট ওনাররা সকল টাকা পরিশোধ করলেও ডেভেলাপার রেজিষ্ট্রি প্রদান না করে চুক্তির শর্ত লংঘন করছেন। ডেভেলাপার স্লট ওনারদের প্রাপ্য বুঝিয়ে না দিয়ে নতুন কৌশলে কর্পোরেট প্রিমিয়াম ও ডিলাক্স প্যাকেজ নাম দিয়ে রুম বরাদ্দ দিচ্ছেন। যাতে স্লট মালিকদের স্বার্থ মারাত্নকভাবে খর্ব হচ্ছে।