বায়েজিদ-ফৌজদারহাট লিংক রোডে পাহাড়ে অবৈধ নির্মিত ৩৭০ টি ঘর উচ্ছেদ

জাহাঙ্গীর আলম, বিশেষ প্রতিনিধিঃ

চট্টগ্রাম বায়েজিদ-ফৌজদারহাট লিংক রোডসহ মহানগরের বিভিন্ন স্থানে পাহাড়ে অবৈধ বসবাসকারীদের উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

সোমবার ১৪ জুন চট্টগ্রাম পাহাড়ে অবৈধ বসবাসকারীদের উচ্ছেদ অভিযান সকাল ১০ টা থেকে শুরু হয়ে বিকাল ৪ টা পর্যন্ত  অভিযান চলে।

অভিযানের মাধ্যমে পাহাড়ে অবৈধভাবে নির্মিত ৩৭০টি ঘর উচ্ছেদ করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের ৬ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট। ৬ জন ম্যাজিস্ট্রেট ৩টি দলে ভাগ হয়ে অভিযান পরিচালনা করেন।

এছাড়াও পরিবেশ অধিদপ্তরের পরিচালক মেট্রো নুরুল্লাহ নূরী উপস্থিত ছিলেন।

লিংক রোডের হাটহাজারী অংশে অভিযান পরিচালনা করেন শরীফ উল্যাহ, সহকারী কমিশনার (ভূমি), হাটহাজারী ও এহসান মুরাদ, সহকারী কমিশনার (ভূমি), পতেঙ্গা সার্কেল।

লিংক রোডের সীতাকুণ্ড অংশে অভিযান পরিচালনা করেন মো: রাশেদুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি), সীতাকুণ্ড ও মাসুমা জান্নাত, সহকারী কমিশনার (ভূমি), সদর সার্কেল।

লিংক রোডের মহানগর অংশে অভিযান পরিচালনা করেন মামনুন আহমেদ অনীক, সহকারী কমিশনার (ভূমি), চান্দগাঁও সার্কেল ও মুহাম্মদ ইনামুল হাসান, সহকারী কমিশনার (ভূমি), কাট্টলী সার্কেল। প্রতিটি দলের সাথে পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সংশ্লিষ্ট ভূমি উপসহকারী কর্মকর্তা ও সার্ভেয়রগণ অভিযানস্থলে উপস্থিত ছিলেন ।

প্রায় ৩০০ জনবল ও ৩ টি এক্সকাভেটরের সহায়তায় বায়েজিদ লিংক রোডের মহানগর অংশে ১১০ টি, সীতাকুণ্ড অংশে ৭০টি এবং হাটহাজারী অংশে ১৯০ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। অধিকাংশ স্থাপনা টিনের তৈরী ঘর। কিছু সেমিপাকা এবং পাকা সীমানা দেয়াল উচ্ছেদ করা হয়েছে।