প্রফেসর ড. মো. নুরুল মোস্তফার মৃত্যুতে সাদার্ন ইউনিভার্সিটির শোক

সাদার্ন  ইউনিভার্সিটির সাবেক উপাচার্য, বিশিষ্ট গবেষক প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা(৭৩)  আর  নেই… ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আজ রোববার সন্ধ্যা ০৭টা ৫০ মিনিটে নিজ বাসভবনে মৃত্যুবরণ করেন তিনি। স্বনাধন্য গুণী এই শিক্ষকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে সাদার্ন ইউনিভার্সিটি পরিবার।
এক শোকবার্তায় সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ’র উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার মোজাম্মেল হক,  ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান খলিলুর রহমান, উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, ট্রাস্টি বোর্ডের সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণ, রেজিস্ট্রার, শিক্ষক ও কর্মকতার্বৃন্দ মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। তাঁরা বলেন,  তাঁর মৃত্যুতে দেশের  জন্য অপূরণীয় ক্ষতি হয়ে গেলো এবং আমরা হারালাম একজন পথ প্রদর্শক, জ্ঞান প্রদীপ ও  ভালো মানুষকে। সাদার্ন ইউনিভার্সিটির অগ্রযাত্রায় বিশিষ্ট এ শিক্ষাবিদের অবদান  চির স্মরণীয় হয়ে থাকবে। এমন একটি জ্ঞানের প্রদীপকে হারিয়ে পুরো সাদার্ন পরিবার শোকাহত।
উল্লেখ্য, ২০১৬ সালের ১৬ জানুয়ারি সাদার্ন ইউনিভার্সিটিতে উপাচার্য পদে দায়িত্বভার গ্রহণ করেন প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা। সফলতার সাথে দায়িত্ব শেষ করে চলতি বছর ২০২১ সালের ১৪ মার্চ তিনি অবসরে যান। এর আগে ২০১৩ সালে সাদার্ন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স বিভাগের প্রধান হিসেবে যোগদান করেন বরেণ্য এ শিক্ষাবিদ।
আগামীকাল সোমবার সকাল সাড়ে ৭টায় সরকারি হাজী মোহাম্মদ মহসিন কলেজ মাঠে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।