পূজায় আসছে সংগীতশিল্পী হৈমন্তী রক্ষিতের দুটি গান

‘শারদীয় দুর্গাপূজা’ উপলক্ষে নতুন দু’টি গান শ্রোতাদের সামনে আনছেন, দেশের তরুণ প্রজন্মের জনপ্রিয় সঙ্গীত শিল্পী হৈমন্তী রক্ষিত দাশ।

দুর্গাপূজাকে ঘিরে তৈরি শিল্পীর ‘একক’ ও ‘দ্বৈতকণ্ঠের’ গান দু’টি এ সপ্তাহেই ইউটিউবে মুক্তি পাচ্ছে। শেষ হয়েছে গানের শুটিং ও সম্পাদনা।

শিল্পী হৈমন্তী রক্ষিত দাশ জানিয়েছেন, এবারের পূজোয় তিনি ‘একক’ ও ‘দ্বৈত কণ্ঠের’ দু’টি গান করেছেন। ‘দুর্গতিনাশিনী’ নামে প্রথমটির গীতিকার ডি সেন্টু, আর এতে সুর করেছেন উজ্জল সিনহা। একক কণ্ঠের গানটি কলকাতার এসকে মুভিজের ইউটিউব চ্যানেল থেকে পাবে বলে জানান মিষ্টি কন্ঠের এই শিল্পী।

দুর্গাপূজা নিয়েই হৈমন্তী আরেকটি গান করেছেন কলকাতার শিল্পী আকাশ সেনের সাথে। ‘পূজো এলো’ শিরোনামে ডুয়েট এই গানটি লিখেছেন প্রসেনজিৎ মন্ডল। সুর এবং সংগীতায়োজন করেছেন আপন খান এবং এমএমপি রনি। ডিপি মিউজিক স্টেশনের ব্যানারে এই গান পূজায় দর্শকদের মুগ্ধ করবে বলে আশা শিল্পী হৈমন্তীর।

তিনি জানান, দু’টি গানই পূর্ণাঙ্গ মিউজিক ভিডিও, যার শুটিং হয়েছে রমনা কালীমন্দিরে।ভিডিও দুটি নির্মাণ করেছেন সৌমিত্র ঘোষ ইমন এবং কোরিওগ্রাফি করেছেন সারোয়ার শাকিল।

বিগত কয়েক বছরই পূজোয় গান গেয়ে কোটি দর্শকের হৃদয় জয়  করেছেন সুকন্ঠী শিল্পী হৈমন্তী দাশ। এর আগে ২০১৮ সালে আকাশ সেনের সাথে দ্বৈত কণ্ঠে পূজায়  ‘দুর্গা মা ’ নামে একটি অ্যালবাম বের করেছিলেন জনপ্রিয় এই জুটি। তাদের সেই গান তখন খুব সাড়া ফেলে মানুষের হৃদয়ে। ইউটিউবে তাদের গানটি এক কোটিরও বেশি দর্শক উপভোগ করেন। ‘দুর্গা মা’ গানটি কলকাতার এসকে মুভিজের ইউটিউব চ্যানেল থেকে মুক্তি পেয়েছিল।

পরের বছর ২০১৯ সালে ‘আকাশে খুশির ডানা মেলে উমা এলে, এগিয়ে গিয়েছি বহুদূর বেদনা ফেলে’ এই গানও বেশ জনপ্রিয়তা পায় দর্শকের কাছে। গানটির গীতিকার সব্যসাচী ব্যানার্জী। সঙ্গীত পরিচালনা করেন সৌরভ বাবাই চক্রবর্তী।

এবারের দুর্গাপূজার গান নিয়েও আশাবাদী কোকিলকণ্ঠী শিল্পী হৈমন্তী রক্ষিত দাশ। তাঁর বিশ্বাস, ‘এবারের গানগুলোও শ্রোতা-ভক্তদের ভালো লাগবে। কারণ, দু’টি গানই ভীষণ উৎসবমুখর প্রেক্ষাপটে লেখা এবং সুরগুলোও চমৎকার।

উল্লেখ্য, আসন্ন দুর্গাপুজা উপলক্ষে বাংলাদেশ টেলিভিশন কর্তৃক আয়োজিত বিশেষ অনুষ্ঠানে তিনি ‘আঁধার নেমে আসা এ জগতে’ শিরোনামে একটি গানে কন্ঠ দিয়েছেন। গানটির গীতিকার সুমন সাহা এবং সংগীত পরিচালক ফোয়াদ নাসের বাবু। এ গানটিও বাকি গানগুলোর মতো সমান শ্রোতাপ্রিয় হবে বলে আশা করছেন তিনি।