দেড় হাজার বস্তা সারসহ আটক ১

মানিকগঞ্জের ঘিওরে দুটি গুদাম থেকে বিভিন্ন প্রকারের ১ হাজার ৪৪৭ বস্তা সার জব্দ করেছে উপজেলা প্রশাসন।

বুধবার রাতে ঘিওর বাজারে অবস্থিত গুদাম দুটি থেকে এসব সার জব্দ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন আক্তার। এ ঘটনায় হুমায়ুন নামের একজনকে আটক করা হয়েছে।

উপজেলা প্রশাসন এবং পুলিশ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ঘিওর বাজারে মেসার্স রেজাউল ট্রেডার্স এবং মেসার্স হুমায়ুন টেডার্স নামের দুটি সারের গুদামে অবৈধভাবে সার মজুদ রাখার অভিযোগ পায় উপজেলা প্রশাসন। এর প্রেক্ষিতে বুধবার রাত ১০ টার দিকে পুলিশের সহায়তায় উপজেলা প্রশাসন ওই দুটি গুদামে অভিযান চালায়। অভিযানে নেতৃত্ব দেন ইউএনও আইরিন আক্তার।

এ সময় মেসার্স হুমায়ুন টেডার্সের গুদাম থেকে ১ হাজার ২৪৭ বস্তা সার জব্দ করা হয়। এর মধ্যে ডিএপি ৩৪৭ বস্তা,টিএসপি ৩৯৩, ইউরিয়া ৪৬০ বস্তা। এছাড়া মেসার্স রেজাউল ট্রেডার্সের গুদাম থেকে ২০০ বস্তা জব্দ করা হয়। এরমধ্যে ডিএপি ৬৬ বস্তা, টিএসপি, ৬০ বস্তা ও ইউরিয়া ৭৪ বস্তা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন আক্তার বলেন, জব্দ করা এসব সারগুলো ওই দুটি গুদামেই রয়েছে। গুদাম দুটি সিলগালা করা হয়েছে। উপজেলা কৃষি বিভাগকে এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ নিতে বলা হয়েছে।

ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফুল আলম জানান, জব্দ করা এসব সারের মধ্যে ইউরিয়া, টিএসপি এবং ডিএপি সার রয়েছে। এসব সার ক্রয়ের বৈধ কোনো কাগজাদি গুদাম দুটির মালিকেরা দেখাতে পারেননি। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।