টেকনাফ সদর ইউনিয়নে মানুষের কল্যাণে কাজ করতে চান- নৌকার প্রার্থী আবু ছৈয়দ

দিদারুল আলম সিকদার, কক্সবাজার জেলা প্রতিনিধিঃ কক্সবাজারের সর্ব দক্ষিণের  সীমান্ত জনপথ টেকনাফ সীমান্ত উপজেলার সদর ইউনিয়নকে উন্নয়নের ধারা বজায় রাখার দৃঢ প্রত্যয়ে মানুুুুষের ভালবাসায় এগিয়ে যেতে চান, বাংলাদেশ আওয়ামীলীগ মনোনিত নৌকা প্রতিকের চেয়ারম্যান পদপ্রার্থী আবুু ছৈয়দ।
তিনি জননেত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ম প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যানগার্ড ও সদর ইউনিয়নের একাধিক নির্বাচিত জনপ্রতিনিধি ছিলেন, একইসাথে একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী আবু ছৈয়দ। এ জনপ্রতিনিধি
সদর ইউনিয়ন আওয়ামী লীগের বিগত কমিটির সহ সভাপতি ও দলের একজন নিবেদিত প্রাণ- আবু ছৈয়দ তিনি নৌকা প্রতিকে মনোনিত হওয়ার পর থেকে এলাকায় সাধারণ মানুষ ও স্থানীয় আওয়ামী লীগ নেতা কর্মীদের মাঝে প্রাণ চাঞ্চল্য ফিরে এসেছে।
চলতি বছরের ১১ এপ্রিল এই ইউনিয়নে ভোট গ্রহনের কথা থাকলেও দেশে করোনা মহামারীর কারণে লকডাউন ঘোষনার কারণে নির্বাচনী তপশীল স্থগিত করা হয়। পুর্ণরায় এই ইউনিয়নের ভোট গ্রহনের তারিখ ২১ জুন নির্ধারণ হওয়ার পর থেকে এলাকায় নির্বাচনী প্রচারনায় এগিয়ে রয়েছেন বলে জানান সদর ইউনিয়নের সাধারণ ভোটাররা।
এই নির্বাচনের বিষয়ে সদর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড়ের  সাধারণ ভোটারদের সাথে কথা বলে জানা যায়, সদর ইউনিয়নের প্রতিষ্ঠিত ব্যবসায়ী হিসেবে আবু ছৈয়দ সকলের পরিচিত মুখ তাঁর পাশাপাশি একজন প্রতিশ্রুতিশীল মানুষ। তাকে নৌকা প্রতিকে মনোনিত করায় সাধারণ মানুষ মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিকৃতজ্ঞতা প্রকাশ করেন। এবং এদেখি ২১ জুন অনুষ্ঠিতব্য নির্বাচন হলে ও নৌকা প্রতিককে বিপুল ভোটে নির্বাচিত করবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন সাধারণ ভোটাররা।
এদিকে নৌকার প্রার্থী আবু ছৈয়দ জানান, তিনি নির্বাচিত হলে, ইউনিয়নের নিরাপত্তা বেষ্টনী অত্র এলাকাজুড়ে ডেইন সংস্কার, কবরস্থানের চর্তুপাশে বাউন্ডারী নির্মান, লেখাপড়ার মানবৃদ্ধির জন্য প্রাথমিক ও উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা এবং পর্যটকরা যাতে নির্বিগ্নে টেকনাফ সদরে ভ্রমন করতে পারেন, তার জন্য বর্তমান সদর ইউনিয়নকে আরো  আধুনিকায়ন করে পর্যটক বান্ধন ইউনিয়ন গড়ে তুলবেন। পাশাপাশি এই ইউনিয়নকে ডিজিটাল ইউনিয়নে রূপান্তর করে সকল মানুষের বসবাস উপযুগী একটি মডেল ইউনিয়ন হিসাবে গড়ে তোলা হবে বলে জানান আবুছৈয়দ ।
উল্লেখ্য যে, গেল ৮ তারিখ টেকনাফ সদরের ৫ ইউনিয়নের নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থীদের বিজয় করার লক্ষে টেকনাফ পাইলট স্কুলের হল রুমে  টেকনাফ উপজেলা আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভা টেকনাফ উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাহেদ মাষ্টারের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক  নুুুর বসর এর পরিচালনায় অনুষ্ঠিত সভায়, প্রধান অতিথি হিসেবে উপষ্ঠিত ছিলেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডঃ ফরিদুল ইসলাম চৌধুরী, এসময় দলীয় নেতাকর্মীদের বলেন নৌকার প্রার্থীদের বিজয় করতে সবাইকে অক্যবদ্ধভাবে কাজ করতে হবে এ নৌকা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতিক, তাই টেকনাফে নৌকার কোন বিকল্প নেই। এতে বিশেষ অতিথি হিসেবে উপষ্ঠিত ছিলেন সাবেক সাংসদ আবদু রহমান বদি, এসময় চেরয়ারম্যান প্রার্থীদের মধ্য উপষ্ঠিত ছিলেন সাবরাং এ সোনা আলী, সদরের আবু ছৈয়দ, হ্নীলা রাশেদ মোহাম্মদ আলী, হোয়াইক্যং আজিজুল হক, সেন্টমার্ন্টিনের মুজিবুুর রহমান। সভা শেষে আবু ছৈয়দ এর বাসায় জেলা আঃলীগের নেতৃবৃন্দ সম্মানে দেওয়া একপ্রিতি ভোজে সবাই অংশগ্রহণ করেন। জেলা আঃলীগ নেতৃবৃন্দ সহ সবাইকে মুখরুচক খাবারে মুুকদ্ধ করেন সদর ইউনিয়নের অভুতপূর্ব উন্নয়নের ধারকবাহক আবু ছৈয়দ ও তাঁর জৈষ্ঠ সন্তান বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ আবদুল্লাহ। তাঁর জৈষ্ঠ সন্তান আবদুুল্লাহ জানান পিতার পদাঙ্ক অনুসরন করে নিজেকে ও সব সময় জনগণের মাঝে বিলিয়ে দিতে চান। যে কোন সময়ে মানুষের কল্যানে বাবার
সাথে আমিও সার্বিকভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চাই এমনটি জানান।