টিভি নাটক তৈরীর পাশ নিয়ে আপন ভবনে চলছে সিনেমার শুটিং

মাজহারুল ইসলাম রবিন, গাজীপুর প্রতিনিধিঃ
বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি রোধকল্পে সরকার কর্তৃক ঘোষিত বিধিনিষেধ অনুযায়ী সকল পর্যটন কেন্দ্র,কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকার নির্দেশ থাকলেও গাজীপুরের পূবাইলে আপন ভবনে (ম্যাডামের বাড়ি খ্যাত) ইন হাউজে টিভি নাটক তৈরীর পাশ নিয়ে আপন ভবনে চলছে সিনেমার শুটিং।
রোমান্টিক ও গোয়েন্দা কাহিনী ভিত্তিক সিনেমা মুনাফিক। ওই সিনেমা পরিচালনা করছেন ইভান মল্লিক। ১৩ জুলাই থেকে পূবাইলের আপন ভূবন হাউজে সিনেমাটির একটি গানের শুটিং দিয়ে শুরু হয়েছে কার্যক্রম। পরিচালক ইভান মল্লিক তার নিজ¦ ফেসবুক আইডি থেকে গানের মহরতের লাইভ দেখান তিনি নিজের উপস্থাপনার সাথে। তাতে দেখা যায়,সেখানে স্বল্পভোষণে নাচে ব্যস্ত ছিলো নায়িকা সানিয়া জারা।
ম্যানেজার মোঃ ইমরান হোসেন গণমাধ্যম কর্মীদের জানান,এস এ টিভি‘র নাটক তৈরির অনুমোদন থাকায় তাঁরা শুটিং করতে ভাড়া দিয়েছেন।ঈদের আগের দিন পর্যন্ত কাজ চলবে বলেও জানান তিনি। করোনা মহামারী সময়ে রিসোর্ট কিভাবে চালাচ্ছেন জানতে চাইলে তিনি এবিষয়ে কোন কথা বলতে রাজি হননি। পরে ইমরান হোসেন নাট্য পরিচালক সায়মন তারিক‘কে ডেকে এনে গণমাধ্যমকর্মীদের সাথে কথা বলতে বলেন। এসময় তিনি দেওে সুনামধন্য পরিচালক নাম পরিচয় দিয়ে নিজেকে চলচিত্র সমিতির সদস্য দাবি করে বলেন। নাটক বানানোর অনুমোদন তাঁদের কাছে আছে,আসন্ন ঈদুল আজহাকে কেন্দ্র করে তাঁরা নাটক বানাচ্ছেন করছেন।
নাটক তৈরীর অনুমোদন আর শুটিং চলছে সিনেমা গানের অসংলগ্ন কথাবার্তার পরিপ্রেক্ষিতে  অনুমোদন পত্র দেখান নাট্য পরিচালক সায়মন তারিক,তাতে দেখাযায় এসএ টিভির নাটক তৈরির একটি চুক্তিপত্র।
করোনাকালীন সময়ে শুটিং করতে কোন অনুমোদন আছে কিনা জানতে চাইলে তিনি দেশের সুনামধন্য কয়েকজন চলচ্চিত্র পরিচালকের নাম উল্লেখ করে বুঝানোর চেষ্টা করে ব্যার্থ হয়।
পরে তিনি আরও বলেন সরকারি বা চলচ্চিত্র সমিতির কোন অনুমোদন তাঁদের নেই বলে জানান তিনি। নাটক তৈরির কথা বলে সিনেমা বানাচ্ছেন সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, করোনাকালীন সময়ে আর্থীক ভাবে ক্ষতিগ্রস্ত একটি কাজ পেয়েছেন এটা শেষ করতে পারলে কিছুটা হলেও উপকৃত হবেন বলে জানান পরিচাল সায়মন তারিক।
এদিকে কথা হয় কয়েকজন পার্শচরিত্রে অভিনয় করা অভিনেত্রীদের সাথে অভিনীত সিনেমার নাম জানতে চাইলে নাম জানেননা বলে সাফ সাফ জানিয়ে দেন। তাঁদের সিকিউরিটি ও কাজের ধরন সম্পর্কে জানতে চাইলে বলেন কাজ করতে এসেছি কাজ করছি সিনেমার কি নাম,কে নায়ক সেটা আমাদের কাছে বড় বিষয় নয়,পারিশ্রমিক পাই কাজ করি।
এবিষয়ে জিএমপি‘র পূবাইল থানার অফিসার ইনচার্জ মুঠোফোনে জানান, তিনি বিষটি জানতেন না, খোজখবন নিয়ে দ্রæত ব্যবস্থা গ্রহন করবেন।