ছোট ছবি দিয়ে শুরু পরিচালক রাধিকা আপ্তের

‘আমি একটা গল্প লিখছিলাম। হঠাৎ পরিচালনার দায়িত্ব পেয়েছি।’ মুম্বাই মিররকে বললেন বলিউড তারকা রাধিকা আপ্তে। এবার তিনি চলচ্চিত্র পরিচালনা করছেন। তবে বড় ছবি দিয়ে নয়, পরিচালক হিসেবে তাঁর শুরুটা হচ্ছে ছোট ছবি দিয়ে। তাঁর এই স্বল্পদৈর্ঘ্য ছবির নাম ‘স্লিপওয়াকারস’। ছবির নাম দেখে নিশ্চয়ই বুঝতে পারছেন, ঘুমের মধ্যে যাদের হাঁটার অভ্যাস, তাঁদের নিয়ে ছবির গল্প।

বলিউডে যে কজন নায়িকা অভিনয়ের ব্যাপারে যেকোনো সাহসী পদক্ষেপ নিতে এতটুকু পিছপা হন না, চরিত্র নিয়ে নিরীক্ষা করা যাঁদের পছন্দ, তাঁদের মধ্যে রাধিকা আপ্তে অন্যতম। তিনি জানালেন, ঘুমের মধ্যে হাঁটার অভ্যাস, এমন রোগের কথা প্রায়ই শোনা যায়। অনেকেই এই রোগের সঙ্গে পরিচিত। এবার এই শারীরিক সমস্যা নিয়ে তিনি চলচ্চিত্র তৈরি করছেন। তাঁর ছবিটি হবে ৩০ মিনিটের।

হিন্দি, মারাঠি, তামিল, তেলেগু, মালায়ালাম, বাংলা ও ইংরেজি ভাষার অসংখ্য ছবিতে অভিনয় করেছেন রাধিকা আপ্তে। প্রতিটি ছবিতে নিজের প্রতিভার স্বাক্ষর রেখেছেন। এবার পরিচালক হিসেবে তাঁর মেধা ও দক্ষতা দেখতে পাবে দর্শক, এমনটাই মনে করছেন প্রযোজনা প্রতিষ্ঠান ম্যাকগাফিনের প্রধান অভিষেক চৌবে। রাধিকা আপ্তের ‘স্লিপওয়াকারস’ ছবিটি যৌথভাবে প্রযোজনা করছে অভিষেক চৌবে ম্যাকগাফিন ও ললিত প্রেম শর্মার কলোসিয়াম। এই দুটি প্রতিষ্ঠান এর আগে কঙ্কণা সেন শর্মা পরিচালিত ‘আ ডেথ ইন গঞ্জ’ ছবিটি প্রযোজনা করেছে।

রাধিকা আপ্তে অভিনীত ‘প্যাডম্যান’ ও ‘আন্ধাধুন’ ছবি দুটি এরই মধ্যে জয় করেছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এবার ‘রাত আকেলি হ্যায়’ ছবিতে নওয়াজ উদ্দিন সিদ্দিকির সঙ্গে তিনি অভিনয় করছেন। হলিউডের ছবিতেও অভিনয় করছেন। দেব প্যাটেলের সঙ্গে ‘দ্য ওয়েডিং গেস্ট’ ছবির পর এবার তিনি অভিনয় করছেন ‘লিবার্টি: আ কল টু স্পাই’ ছবিতে।