ছদাহা কেফায়েত উল্লাহ কবির আহমদ উচ্চ বিদ্যালয় পরিচালনার দায়িত্বভার নিলেন এড. জিএম সাজ্জাদ

জাহাঙ্গীর আলম,বিশেষ প্রতিনিধিঃ

চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানায় অবস্থিত ছদাহা কেফায়েত উল্লাহ কবির আহমদ উচ্চ বিদ্যালয় পরিচালনার দায়িত্বভার নিলেন এডভোকেট জিএম সাজ্জাদ ফয়সাল চৌধুরী।

৫ জুন শনিবার স্কুল কমিটির এক সভায় আনুষ্ঠানিকভাবে তিনি নতুন এডহক কমিটির কার্যভার গ্রহণ করেন। এসময় তাঁকে এসএমসির প্রাক্তন সভাপতি মোঃ ইসহাক (এম.এ) ও প্রধান শিক্ষক মোহাম্মদ নবী সহ শিক্ষক-শিক্ষিকাবৃন্দ ফুল দিয়ে বরণ করে নেন। এর মাস খানেক পূর্বে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এডহক কমিটির অনুমোদন দেন।

এই প্রজন্মের উদীয়মান তরুণ শিক্ষাবিধ ফয়সাল ১৯৯৯ সালে চট্টগ্রামের সরকারি মুসলিম হাইস্কুল থেকে কৃতিত্বের সাথে এসএসসি এবং ২০০১ সালে চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ থেকে কৃতিত্বের সাথে এইচএসসি উত্তীর্ণ হন। পরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ থেকে অসাধারণ কৃতিত্বের সাথে এলএলবি ও এলএলএম সম্পন্ন করেন। প্রাতিষ্ঠানিক পড়াশোনা শেষে ২০০৯ সালেই কর্মজীবন শুরু করেন।

সাজ্জাদ ফয়সাল কর্পোরেট ল নিয়ে কাজ করছেন দীর্ঘদিন ধরে। বর্তমানে সুপ্রিমকোর্টের আইনজীবী হিসাবে পেশাগত দায়িত্ব পালন করছেন। এছাড়া কয়েকটি স্বনামধন্য প্রতিষ্ঠানের লিগ্যাল এডভাইজার হিসাবে আছেন। পাশাপাশি সম্পৃক্ত আছেন দেশী-বিদেশী সংস্থা ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের সাথে। সাথে সস্ত্রীক অলাভজনক প্রতিষ্ঠানেও সেবা দেন। তাঁর স্ত্রী সাবরিনা শেখ নৌবাহিনীর লেফটেনেন্ট কমান্ডার হিসাবে পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি এসব প্রতিষ্ঠানের সেবায় সময় দেন।

ছদাহার এই প্রজন্মের অহংকার সাজ্জাদ ছদাহার শিক্ষা ও সমৃদ্ধিতেও নীরবে কাজ করে যাচ্ছেন। তাঁর সৃজনশীল চিন্তা ও সমৃদ্ধ ছদাহা গঠনে পরিকল্পনা ইতিমধ্যে পরিচিত তরুণদের মধ্যে বেশ সাড়া ফেলেছে। গত বছর থেকে তিনি ছদাহা লিগ্যাল এইডের ফাউন্ডার এডভাইজার হিসাবে সংযুক্ত আছেন।