চৌগাছায় ‘স্বপ্ন দুয়ার-১৭’র মাদক বিরোধী পোস্টারিং

চৌগাছা (যশোর) প্রতিনিধি-যশোরের চৌগাছায় বিভিন্ন বিশ^বিদ্যালয় শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্ন দুয়ার-১৭ এর উদ্যোগে উপজেলাব্যাপী মাদক বিরোধী পোস্টারিং করা হয়েছে। এসময় বিভিন্ন দোকানে গিয়ে মাদক বিরোধী (মাদকের কূফল বিষয়ে) প্রচারণাও করেন তারা।
গত কয়েকদিনে উপজেলার সীমান্তবর্তী সুখপুকুরিয়া ইউনিয়নের আন্দুলিয়া, সুখপুকুরিয়া ও পুড়াপাড়া বাজার, স্বরূপদাহ ইউনিয়নের মাশিলা, হিজলী ও তিলকপুর বাজার, পৌরশহরের বিভিন্ন এলাকা ও পাতিবিলা ইউনিয়নের বিভিন্ন বাজারে তারা মাদক বিরোধী এই পোস্টারিং করেন।
স্বেচ্ছাসেবী সংস্থাটির সভাপতি ও ঢাকা কলেজের শিক্ষার্থী জাবির আহমেদ, সাধারণ সম্পাদক ঢাকা বিশ^বিদ্যালয় শিক্ষার্থী আবির ফেরদৌস, সাংগঠনিক সম্পাদক টাঙ্গাইল মেডিকেলের শিক্ষার্থী আশিক ফেরদৌস, সহ-সভাপতি ঢাকা বিশ^বিদ্যালয় শিক্ষার্থী আল শাহরিয়ার আহমেদ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক রাজশাহী বিশ^বিদ্যালয় শিক্ষার্থী কামরুজ্জামান, দপ্তর সম্পাদক যবিপ্রবি শিক্ষার্থী চয়ন কুমার দে, অর্থ-সম্পাদক এমএম কলেজ শিক্ষার্থী গোলাম শাহরিয়ার জিহাদ, সহ-সাংগঠনিক সম্পাদক আবীর রহমান শান্ত প্রমুখের নেতৃত্বে এই পোস্টারিং করা হয়।
চৌগাছা সরকারি শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি-২১০৭ ব্যাচের এসব শিক্ষার্থীরা এখন মেডিকেলসহ দেশের বিভিন্ন বিশ^বিদ্যালয়ে লেখাপড়া করেন। করোনাকালীন ছুটিতে সবাই রয়েছেন বাড়িতে। এই করোনা কালেই জনকল্যাণে তারা গঠন করে স্বেচ্ছাসেবী সংস্থা ‘স্বপ্ন দুয়ার-১৭’।
সংস্থাটির সভাপতি জাবির আহমেদ জানান এই করোনাকালে আমরা সবাই বাড়িতেই বসে আছি। এই সুযোগে সামাজিক কিছু কাজে মনোনিবেশ করার চেষ্টা করছি। এরই অংশ হিসেবে সীমান্তবর্তী উপজেলাটিতে মাদকের ভয়াবহতা নিয়ে সচেতনতা সৃষ্টির জন্য আমরা এভাবে পোস্টারিং করেছি। এবং বাজারগুলিতে দোকানে দোকানে গিয়ে দোকানি ও ক্রেতা সাধারণকে মাদকের ভয়াবহতা সম্পর্কে বোঝাতে চেষ্টা করেছি।