চিটাগাং চেম্বারের অনুরোধে বন্দরে সকল আমদানীকৃত কন্টেইনারের স্টোর রেন্ট মওকুফ ৪ মে পর্যন্ত

জাহাঙ্গীর আলম, বিশেষ প্রতিনিধি: করোনা ভাইরাস সংক্রমণরোধে গত ২৫ মার্চ থেকে দেশব্যাপী সাধারন ছুটি চলার কারনে বন্দর হতে পণ্যবাহী কন্টেইনার খালাস সম্ভব হচ্ছিল না আমদানীকারক ব্যবসায়ীদের পক্ষে।  এসব অসুবিধার কথা বিবেচনায় বন্দরের অভ্যন্তরে কন্টেইনার রাখার ভাড়া মওকুফ করেছিল চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ(চবক)। কিন্তু কিছুদিন যাবৎ কন্টেইনার খালাস না হওয়ায় বন্দরের অভ্যন্তরে সৃষ্টি হয় তীব্র কন্টেইনারজট। যার ফলে গত ২০ এপ্রিলের পর এ সুবিধা তুলে নেয় বন্দর কর্তৃপক্ষ।
এ প্রেক্ষিতে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম বর্তমান পরিস্থিতি বিবেচনায় সকল ধরনের আমদানীকৃত কন্টেইনারের স্টোর রেন্ট মওকূফের সময় বৃদ্ধির জন্য চবক চেয়ারম্যানকে অনুরোধ জানান। পরবর্তীতে চেম্বার সভাপতির অনুরোধে সাড়া দিয়ে আগামী ৪ মে এর মধ্যে পণ্য খালাস করলে সকল ধরনের আমদানীকৃত পণ্যবাহী কন্টেইনারের স্টোর রেন্ট মওকুফ করা হবে বলে বন্দর কর্তৃপক্ষ এক নোটিস জারী করে।
চেম্বার সভাপতি সকল আমদানীকারক ব্যবসায়ীদের নির্দিষ্ট সময়ের মধ্যে পণ্য খালাস করে উক্ত সুবিধা গ্রহনের পাশাপাশি বন্দরের সক্ষমতা ও গতিশীলতা অব্যাহত রাখতে সহযোগীতার আহ্বান জানান।