চট্রগ্রামে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ৬ প্রতিষ্ঠানকে ৬৮ হাজার টাকা জরিমানা

মোঃ খলিলুর রহমান, স্টাফ রিপোর্টার (চট্রগ্রাম): জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম এর বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক আজ ১২ অ‌ক্টোবর ২০১৯ চট্টগ্রাম মহানগরীর প‌তেঙ্গা থানার সৈকত এলাকায় তদার‌কিমূলক অ‌ভিযান প‌রিচা‌লিত হয়। বেলা ১১:০০টা হ‌তে ২টা পর্যন্ত প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ৬ প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ৬৮,০০০/- (আটষ‌ট্টি হাজার টাকা) জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযান প‌রিচালনাকা‌লে বা‌সি খাবার, রং মি‌শ্রিত চিং‌ড়ি মাছ ও কাকড়া, ‌মেয়াদ উত্তীর্ণ কোমল পানীয় ধ্বংস করা হয়।

টু‌রিস্ট পু‌লিশ চট্টগ্রাম ও চট্টগ্রাম মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের সহযো‌গিতায় অ‌ভিযান প‌রিচা‌লিত হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর সহকারী প‌রিচালক জনাব নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) জনাব বিকাশ চন্দ্র দাস এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

খাদ্য প‌ণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় ও চিং‌ড়ি মা‌ছে অননু‌মো‌দিত রং ব্যবহার করায় নিউ মা‌য়ের দোয়া রে‌স্তোরাঁ‌কে ২০,০০০/-, আব্বাজান রে‌স্তোরাঁ‌কে মূল্যতা‌লিকা প্রদর্শন না করা, বে‌শি দা‌মে বোতলজাত পা‌নি বিক্রয় করায় ১০,০০০/-, জ‌সিম রে‌স্তোরাঁ কে অননু‌মো‌দিত রং ব্যবহার করায় ২০,০০০/-, আফসা‌রের দোকান‌কে নোংরা জমা‌নো পা‌নি‌তে বাসন-‌কোসন ধৌত করায় ৩,০০০/-, শাওন রে‌স্তোরাঁ‌কে মূল্যতা‌লিকা প্রদর্শন না করায় ১০,০০০/- এবং নিউ বিসমিল্লাহ্ স্টোর‌কে বে‌শি দা‌মে কোমল পানীয় বিক্রয় করায় ৫,০০০/- টাকা জরিমানা ক‌রে প্রায় ৩০ কি‌লোগ্রাম ব‌র্ণিত বা‌সি ও রং মি‌শ্রিত চিংড়ি- কাকড়া ধ্বংস করা হয়।