চট্টগ্রাম বিভিন্ন ফ্লাইওভারে সুতা বেঁধে ছিনতাইকারী চক্রের ৬ সদস্যকে আটক করেছে র‍্যাব ৭

জাহাঙ্গীর আলম, বিশেষ প্রতিনিধি; চট্টগ্রাম মহানগরীর আকবরশাহ থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পূর্ব পাশে অভিযান চালিয়ে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন ফ্লাইওভারের উপর  সুতা বেঁধে ছিনতাইকারী চক্রের ৬ সদস্যকে আটক করেছে র‍্যাব-৭।
মঙ্গলবার ২৮ জুলাই দুপুর ১.১০ মিনিটের সময়  চট্টগ্রাম মহানগরীর আকবরশাহ থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পূর্ব পাশে অভিযান চালিয়ে ছিনতাইকারী চক্রের সদস্যদের আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন র‍্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মাহমুদুল হাসান মামুন।
আটককৃত আসামীরা হলেন, মোঃ জাকির হোসেন (৩২) ভোলা জেলার তজুমুদ্দিন থানাধীন দক্ষিণ ভাটামারা গ্রামের মোঃ আবুল কাশেমের ছেলে। বর্তমান ঠিকানাঃ পারহাউজ কলোনী, পাহাড়তলী বাজার, থানা-পাহাড়তলী, চট্টগ্রাম। মোঃ সুমন (১৯) চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানাধীন রসূলপুর গ্রামের মোঃ দিদার এর ছেলে। মোঃ দেলোয়ার হোসেন (১৯) নোয়াখালী জেলার সেনবাগ থানাধীন হিজলতলী গ্রামের মৃত আলম শাহ্ এর ছেলে। বর্তমান ঠিকানা-জোলাপাড়া, থানা- পাহাড়তলী, চট্টগ্রাম  এবং মোঃ হাসান ওরফে আকাশ (১৯) নীলফামারী জেলার কিশোরগঞ্জ থানাধীন নিতাই গ্রামের নাছেরের ছেলে।বর্তমান ঠিকানা- আব্দুল আলী নগর, জোলাপাড়া, থানা- পাহাড়তলী, চট্টগ্রাম।
র‌্যাব-৭ এর সহকারী পরিচালক হাটহাজারী(সিপিসি-২) ক্যাম্প কমান্ডার মেজর মুশফিকুর রহমান জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা  জানতে পারি যে, চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন ফ্লাইওভারের উপর  সুতা বেঁধে ছিনতাইকারী চক্রের কতিপয় সদস্য ছিনতাই  করার উদ্দেশ্যে চট্টগ্রাম মহানগরীর আকবরশাহ থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পূর্ব পাশে সাহের পাড়া রোডের পশ্চিম মাথায় ফুটপাতের উপর অবস্থান করেছে। এমন তথ্যের ভিত্তিতে  র‌্যাব-৭ এর একটি দল অভিযান চালিয়ে ছিনতাইকারী চক্রের ৬ সদস্যকে আটক করা হয়েছে।
তিনি আরও জানান, আটককৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানায় তারা নিরীহ পথচারীদের মালামাল, মোবাইল ফোন ও টাকা-পয়সা ছিনতাই করার উদ্দেশ্যে সমাবেত হয়েছে এবং তাদের কাছে দেশীয় অস্ত্র-সস্ত্র রয়েছে। পরে আসামীদের দেহ তল্লাশী করে ৪ টি ছোরা উদ্ধার করা হয়। এছাড়াও আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে আরো জানা যায় তারা দীর্ঘদিন যাবৎ চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকায় রাত্রিকালে ছিনতাই, ডাকাতি, ফ্লাইওভারের উপর  সুতা বেঁধে ছিনতাই করে আসছে।
গ্রেফতারকৃত আসামী চট্টগ্রাম মহানগরীর আকবরশাহ থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান এই র‍্যাব কমকর্তা।