চট্টগ্রাম দেওয়ানহাট রেলওয়ের ৪৮২ স্থাপনা উচ্ছেদ, প্রায় ২ একর জমি দখলমুক্ত

চট্টগ্রাম দেওয়ানহাটে রেলওয়ের উচ্ছেদ অভিযান

জাহাঙ্গীর আলম,বিশেষ প্রতিনিধিঃ চট্টগ্রাম মহানগর ডবলমুরিং থানার দেওয়ানহাট এলাকায় রেলওয়ের জায়গায় গড়ে ওঠা ৪৮২টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় দুই একর জায়গা দখলমুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত দেওয়ানহাট পোস্তার পাড় থেকে মার্শালিং ইয়ার্ড পর্যন্ত উচ্ছেদ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী। রেলওয়ের পক্ষ থেকে অভিযানে অংশ নেন রেলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মাহবুবুল করিম।

মাহবুবুল করিম বলেন, টিনশেড ও ঝুপড়ি ঘর তৈরি করে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছিলো কিছু অসাধু চক্র। অভিযানে ৯২০ জন দখলদারকে উচ্ছেদকরে এক দশমিক ৮৩ একর জায়গা উদ্ধার করা হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী জানান, সকাল থেকে টানা উচ্ছেদ অভিযান পরিচালনা করে ৪৮২টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। রেলওয়ের এক দশমিক ৮৩ একর জায়গা দখলমুক্ত করে রেলওয়েকে বুঝিয়ে দেওয়া হয়েছে।

উচ্ছেদ অভিযানে ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ৬০ জন, রেলওয়ে পুলিশের ১৫ জন, নিরাপত্তা বাহিনীর ২০ জন ও থানা-ফাঁড়ির ২০ জন সদস্য উচ্ছেদ অভিযানে সহায়তা করেন।