চট্টগ্রাম জেলা পুলিশ যথাযোগ্য মর্যাদায় কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উদযাপন করছে

জাহাঙ্গীর আলম,বিশেষ প্রতিনিধিঃ সারা দেশের ন্যায় চট্টগ্রামেও যথাযোগ্য মর্যাদায় কমিউনিটি পুলিশিং ডে -২০২০ উদযাপন করা হয়েছে।

আজ ৩১ অক্টোবর (শনিবার) চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল এর সভাপতিত্বে অনুষ্ঠানে চট্টগ্রাম জেলার ১৪ টি উপজেলার কমিউনিটি পুলিশিং এর সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

অতিরিক্ত পুলিশ সুপার সামসুল আরেফিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে হাটহাজারী উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি নুরুল হুদা, মিরসরাই কমিউনিটি পুলিশিং এর সেক্রেটারি নাসির উদ্দিন, বোয়ালখালী কমিউনিটি পুলিশিং এর সেক্রেটারি মনির খান বক্তব্য রাখেন। এ সময় সীতাকুন্ড উপজেলা কমিউনিটি পুলিশিং এর সমন্বয়ক আলাউদ্দিন সাবেরী ও চট্টগ্রাম জেলা পুলিশের এস আই ফকর উদ্দিন আল রাজীকে চট্টগ্রাম জেলা পুলিশের পক্ষ থেকে সম্মাননা স্বারক ও সনদ উপহার দেওয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে এস এম রশিদুল হক বলেন, বাংলাদেশ পুলিশ এখন জনগণের পুলিশ। পুলিশের সাথে সাধারণ মানুষের এখন নিবিড়তা বাড়ছে। স্থানীয় যে কোন সমস্যা সমাধানে পুলিশই বেশি ভূমিকা রাখছে। পুলিশের সেবা এখন এতটাই সহজলভ্য যে পুলিশ সাধারণ মানুষের দোড়গোড়ায় সেবা পৌছে দিতে সক্ষম হয়েছে। তিনি বলেন, পুলিশের চাকরি এখন সেবাধর্মী। সকল ক্ষেত্রে বাংলাদেশ পুলিশ দৃষ্টান্তমূলক সেবায় নিয়োজিত রয়েছে। পুলিশ এখন জনতার হয়ে কাজ করছে উল্লেখ করে পুলিশ সুপার আরো বলেন, করোনা মহামারীতে পুলিশের যে আবদান তা ইতিহাসে উদাহরণ হয়ে থাকবে। করোনায় পুলিশ রাস্তায় কাজ করছে। করোনা রোগীর পাশে দাঁড়িয়েছে। করোনায় যত বেশি পুলিশ আক্রান্ত হয়েছে, পুলিশ ততবেশি কাজে উদ্যমী হয়েছে।