চট্টগ্রাম কারা বন্দিদের মাঝে মাক্স ও স্যানিটাইজার বিতরণ

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে কারা বন্দিদের জন্য মাক্স ও স্যানিটাইজার সিনিয়র জেল সুপার কামাল হোসেনের হাতে হস্তান্ত

জাহাঙ্গীর আলম,বিশেষ প্রতিনিধিঃ কোভিড-১৯ মহামারীতে বিশ্বব্যাপী যখন বিপর্যস্ত তখন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাঁর দক্ষ নেতৃত্বে বিভিন্ন প্রণোদনা ও নানা সহযোগিতার মাধ্যমে বাংলাদেশের অর্থনীতিকে সচল রেখেছেন। সরকারের পাশাপাশি অনেক বিত্তশালী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন করোনা ভাইরাসের কারণে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। এরই ধারাবাহিকতায় মুজিববর্ষ উপলক্ষে স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদ চট্টগ্রামের উদ্যোগে ।

করোনাভাইরাস আতঙ্কে থমকে গেছে পুরো বিশ্ব। এর প্রভাব পড়েছে বাললাদেশেও। প্রকোপ দিন দিন বেড়েই চলেছে। করোনার সংক্রমণ থেকে রক্ষা পেতে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শুরু করে অফিস-আদালত, গণপরিবহন সবই বন্ধ। ফলে দুর্বিপাকে পড়েছেন অসহায়, দিনমজুর, রিকশাচালক ও অসচ্ছল মানুষ । করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষদের পাশে করোনা সংক্রমণ শুরু থেকে যিনি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন চট্টগ্রাম যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক ও বেসরকারি কারাপরিদর্শক মোস্তারী মোরশেদ স্মৃতি ।

৯ সেপ্টেম্বর বুধবার চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে কারা বন্দিদের জন্য মাক্স ও স্যানিটাইজার বিতরণ করা হয়। এসময় নেতৃবৃন্দ বন্দিদের জন্য ২০০০ মাক্স ও স্যানিটাইজার চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার কামাল হোসেনের হাতে হস্তান্তর করেন।

এ সময় উপস্থিত ছিলেন স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদ চট্টগ্রামের আহ্বায়ক প্রকৌশলী অধ্যক্ষ মৃণাল কান্তি বড়ুয়া, যুগ্ম আহ্বায়ক হাসিনা জাফর, চট্টগ্রাম যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক ও বেসরকারি কারাপরিদর্শক মোস্তারী মোরশেদ স্মৃতি, সংগঠনের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ লিপটন, সদস্য সরওয়ার আমিন বাবু, শামীম আক্তার মুক্তা প্রমুখ।