গোয়ালন্দে নানান কর্মসূচীর মধ্য দিয়ে ২১শে ফেব্রুয়ারি পালিত।

মোঃ সিরাজুল ইসলাম। গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি: রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলায় শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদদের স্বরণে গোয়ালন্দ শহীদ মুক্তিযুদ্ধা ফকির মহিউদ্দিন আনছার ক্লাব চত্বরে নির্মিত শহীদ মিনারে জনপ্রতিনিধি, প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠন, সরকারি-বেসরকারি দপ্তর, ষ্কুল-কলেজ শ্রদ্ধার সাথে পুষ্পমাল্য অর্পণ করেন। এছাড়া উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান সহ বিভিন্নস্থানে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে।
রবিবার (২১ ফেব্রুয়ারি) সকালে এ পুষ্পমাল্য অর্পন করা হয়।
এদিকে উপজেলা আ’লীগের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করে, ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগ সহ সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। পুষ্পমাল্য অর্পন শেষে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করেন।
পুষ্পমাল্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন কালে উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সিনিয়র সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোস্তফা মুন্সী, সহ-সভাপতি গোলজার হোসেন মৃধা,মামুনুর রশিদ, সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) বিপ্লব ঘোষ, গোয়ালন্দ পৌর আ’লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) ও পৌরসভার নব-নির্বাচিত মেয়র নজরুল ইসলাম মন্ডল, যুবলীগের সভাপতি ইউনুস মোল্লা, সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম সালু সহ আ’লীগ,যুবলীগ,স্বেচ্ছাসেবকলীগ,ছাত্রলীগ, মহিলা আ’লীগ প্রমুখ।
এর আগে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে দলীয়, জাতীয় এবং কালো পতাকা অর্ধনমিত করা হয়। এছাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন। পরে উপজেলা আ’লীগ কার্যালয়ে আলোচনা সভার মাধ্যমে সমাপ্তি ঘোষনা করা হয়