1. : admin :
ক্লাসের পাঠ্য বইয়ের পাশাপাশি জীবন পাতার শিক্ষাকেও গুরুত্ব দিতে হবে: জেলা শিক্ষা অফিসার - দৈনিক আমার সময়

ক্লাসের পাঠ্য বইয়ের পাশাপাশি জীবন পাতার শিক্ষাকেও গুরুত্ব দিতে হবে: জেলা শিক্ষা অফিসার

কাজল কান্তি দে-সদর প্রতিনিধি (কক্সবাজার)
    প্রকাশিত : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪

ক্লাসের পাঠ্য বইয়ের সিলেবাসের পাতা শিখার পাশাপাশি মানুষের মতো মানুষ হতে হলে জীবন পাতার শিক্ষাকেও গুরুত্ব দিতে হবে। জীবনকে পরিপূর্ণ করতে হলে কৈশোর থেকেই অর্জন করতে হবে সামাজিক, নৈতিক ও পারিবারিক শিক্ষা। শিষ্ঠাচার ও নৈতিকতা সমৃদ্ধ পরিশুদ্ধ সমাজ বির্নিমানে এর কোন বিকল্প নেই।

রোববার ১০ মার্চ কক্সবাজার পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের দক্ষিণ পাহাড়তলী ইসলামপুর পাহাড়িকা মডেল একাডেমি’র ২দিন ব্যাপী বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার জেলা শিক্ষা অফিসার নাছির উদ্দিন একথা বলেন।

 তিনি আরো বলেন, পাহাড়িকা মডেল একাডেমি প্রতিষ্ঠা করে একঝাঁক শিক্ষানুরাগী উদ্যোক্তারা পিছিয়ে থাকা একটি এলাকা আলোকিত করে অনগ্রসর থেকে অগ্রসরগামী করেছে। শিক্ষার প্রসারে উদ্যোক্তাদের এ অবদান নিঃসন্দেহে প্রশংসনীয় ও অনুসরণযোগ্য।

পাহাড়িকা মডেল একাডেমি পরিচালনা কমিটির সভাপতি, কক্সবাজার পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আশরাফুল হুদা ছিদ্দিকী জামসেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, কক্সবাজার শহরের আবু বকর ছিদ্দিক সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী, লাইটহাউজ কেজি স্কুল পরিচালনা কমিটির সভাপতি আমির হোসেন সওদাগর, প্রিপ্যার‍্যাটরি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুন নেছা বেগম, ডি ওয়ার্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভা:) ডেজিনা ইয়াসমিন, প্রতিষ্ঠানের একাডেমিক কমিটির আহবায়ক জহির আহমদ ও কক্সবাজার সদর উপজেলা প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান। পাহাড়িকা মডেল একাডেমি পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক, তরুণ রাজনীতিবিদ শরীফ উদ্দিন বাবুল ও প্রধান শিক্ষক হালিমা নাসরিন এর নান্দনিক সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানের সহ সভাপতি মোহাম্মদ রফিক প্রমুখ। 

সদর উপজেলা নির্বাহী অফিসার সম্রাট খীসা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পাহাড়িকা মডেল একাডেমির বার্ষিক সাহিত্য, সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন। পাহাড়িকা মডেল একাডেমি পরিচালনা কমিটির সভাপতি আশরাফুল হুদা ছিদ্দিকী জামসেদ এর সভাপতিত্বে শনিবারের অনুষ্ঠানে উদ্বোধক হিসাবে বক্তব্য রাখেন সদর উপজেলা শিক্ষা অফিসার মো. সাইফুর রহমান, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কক্সবাজার পৌরসভার ৭-৮-৯নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর জাহেদা আক্তার ও সদর উপজেলা প্রেসক্লাবের সভাপতি বিশিষ্ট সাংবাদিক মাহবুবুর রহমান।

জমকালো আয়োজনে ২দিনের অনুষ্ঠানমালায় অভিভাবক, শিক্ষার্থী, বিশিষ্টজন, শিক্ষক, বিষয় ভিত্তিক বিচারক, গন্যমান্য ব্যক্তি সহ প্রচুর এলাকাবাসী উপস্থিত ছিলেন। উপভোগ্য ইভেন্ট গুলোর প্রতিযোগিতায় শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ বেশ মাতিয়ে রেখেছিলেন।

মাত্র দেড় বছর আগে নিজস্ব জমিতে গড়ে তোলা পাহাড়িকা মডেল একাডেমিতে ২ শতাধিক শিক্ষার্থী রয়েছে। ন্যাশনাল কারিকুলামের সাথে প্রয়োজনীয় ও বাস্তবসম্মত বিষয় সমন্বয় করে আধুনিক সিলেবাসে মানসম্পন্ন পাঠ দান করা এ শিক্ষা প্রতিষ্ঠানটি স্বল্প সময়ে বেশ সুনাম অর্জন করেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com