1. : admin :
কুতুবিয়া জামে মসজিদের কমিটি গঠন - দৈনিক আমার সময়

কুতুবিয়া জামে মসজিদের কমিটি গঠন

মুবিন বিন সোলাইমান, রাঙ্গুনিয়া চট্টগ্রাম প্রতিনিধি
    প্রকাশিত : সোমবার, ৬ নভেম্বর, ২০২৩
রাঙ্গুনিয়া উপজেলায় উৎসবমুখর পরিবেশে সমাজে সকলের উপস্থিতিতে কুতুবিয়া জামে মসজিদের নতুন কমিটি গঠন করা হয়েছে।
শনিবার (৫ নভেম্বর) ২০২৩ইং তারিখে উপজেলার সরফভাটা ইউনিয়নের ৮ ওয়ার্ড পূর্ব সরফভাটা কুতুবিয়া জামে মসজিদ প্রাঙ্গনে এশা নামাজের পর উক্ত কমিটির পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে।
মাস্টার মোহাম্মদ কামাল উদ্দিন এর সঞ্চালনায় পরামর্শ সভায় সভাপতিত্ব করেন হাজী মোহাম্মাদ আলম শাহ্, সকলের পরামর্শ অনুযায়ী “আমীর” হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবাক মাওলানা মোহাম্মদ শোয়াইবুল ইসলাম। এতে গণ্যমান্য ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন, মাওলানা মোঃ মুছা, ইব্রাহিম সওদাগর, আব্দুল মান্নান চৌধুরী, মোহাম্মদ আইয়ুব, আইয়ুব খান, মোহাম্মদ শহীদুল্লাহ। এছাড়াও উপস্থিত ছিলেন মসজিদের ইমাম মাওলানা নুরুল আবছার, বদিউল আলম, মোহাম্মদ বজল, মোহাম্মাদ কাসেম, মোহাম্মদ কামাল, ফরিদ সওদাগর, মাওলানা নুরুল আফসার, মোঃ দিদার, মোহাম্মদ জামাল উদ্দিন, মোহাম্মদ শাহদাত, মোহাম্মদ রহিম, মোহাম্মদ হাছান, মোহাম্মদ আলমগীর, ইমাম উদ্দিন, মুবিন বিন সোলাইমান, মহিউদ্দিন, মার্শাল টিটু, আসাদ, নওশাদ, ওবায়দুল্লাহ, সোহেল প্রমুখ।
এ সময় সকলের কাছ থেকে পরামর্শ নিয়ে আংশিক কমিটির নির্বাচিত হয়। এতে মাওলানা মোহাম্মদ মুছা সভাপতি, আইয়ুব খান সেক্রেটারি ও মোঃ আসাদকে কোষাধক্ষ্য হিসাবে নির্বাচিত করা হয়। পূর্ণাঙ্গ কমিটি খুব শীগ্রই গঠন হবে বলে জানিয়েছেন।
উল্লেখ্য, দৃষ্টিনন্দিত কারুকার্যে সজ্জিত মসজিদটির পাকা দালান নির্মিত হয় ১৯৮৬ সালে। জানা যায়, কথিত আছে প্রায় ২০০ বছরের পুরনো এই মাটির মসজিদে রাত্রে জিন জাতি নামাজ পড়ে। মসজিদের অবকাঠামো ও ধর্মীয় বিষয়ক সার্বিক উন্নয়নের জন্য শুরু থেকে মসজিদের কমিটি গঠন করা হতো। দীর্ঘ সময় ধরে সভাপতি আব্দুল মান্নান চৌধুরী ও সেক্রেটারি মোঃ আইয়ুব দায়িত্ব পালন করে আসছে, তাই এলাকাবাসী মনে করেন নতুন করে কমিটি করার প্রয়োজন যাতে প্রবীণদের সাথে সাথে নবীনদের কাদে কিছু দায়িত্ব দিলে ভবিষ্যৎ প্রজন্মের সমাজ পরিচালনা করতে সক্ষম হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com