1. : admin :
কসবায় নব নির্বাচিত বিএনপির সাধারণ সম্পাদক অস্ত্রসহ গ্রেপ্তার - দৈনিক আমার সময়

কসবায় নব নির্বাচিত বিএনপির সাধারণ সম্পাদক অস্ত্রসহ গ্রেপ্তার

মোঃ আল মামুন,জেলা প্রতিনিধি,ব্রাহ্মণবাড়িয়া
    প্রকাশিত : শুক্রবার, ৫ মে, ২০২৩
ব্রাহ্মণবাড়িয়ার কসবায় জাতীয়তাবাদী দল বিএনপি’র উপজেলা কমিটির সাধারন সম্পাদক শরীফুল হক স্বপন (৫১) কে শুটারগানসহ গ্রেপ্তার করেছে কসবা থানা পুলিশ। বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে তাকে উপজেলা খাড়েরা ইউনিয়নের দারোগা বাড়ি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত শরীফুল হক স্বপন উপজেলার সৈয়দাবাদ গ্রামের সাবেক উপজেলা বিএনপি’র সভাপতি জহিরুল হকের ছেলে। গ্রেপ্তারের পর অসুস্থ হয়ে পড়লে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়েছে বলে জানায় নেতাকর্মীরা।
বিনাউটি ইউনিয়ন যুবদলের সদস্য সচিব রাসেল খান জানান, আগামী ৬ এপ্রিল উপজেলা বিএনপি’র সভাপতি ও সাংগঠনিক সম্পাদকসহ উপজেলা বিএনপির কমিটি গঠনে নির্বাচন  হওয়ার কথা। সেই নির্বাচনের জন্য উপজেলার খাড়েরা ইউনিয়নের দেলী-পাতাইসার উচ্চ বিদ্যালয় মাঠে কেন্দ্র পরিদর্শনে যান। এসময় উপজেলা বিএনপি আহবায়ক এডভোকেট ফখর উদ্দিন আহাম্মদ খানসহ তার সাথে ছিলেন অন্যান্য নেতা-কর্মীরা। সেখান থেকে ফেরার পথে তাকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার হওয়ার পর হৃদরোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়লে তাকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে আনা হয়। সেখান থেকে বিকেল ৩টার দিকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়েছে। ঢাকায় নিয়ে যাওয়ার সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে নেতা-কর্মীরা শ্লোগান দিতে থাকে। পরে পুলিশ তাদের শান্ত থাকার নির্দেশ দিলে নেতা-কর্মীরা শান্ত হয়।
কসবা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহিউদ্দিন জানান, আগামী ৬ এপ্রিল বিএনপি উপজেলা কমিটি গঠনে নির্বাচনের জন্য দেলী-পাতাইসার উচ্চ বিদ্যালয়ে কেন্দ্র দেখে ফেরার পথে তার নিকট অস্ত্র আছে এমন গোপন সংবাদে দারোগা বাড়ী তাকে তল্লাসী করে একটি লোডেড শুটার গান পাওয়া যায়। অবৈধ অস্ত্র রাখার দায়ে দায়েরকৃত মামলায় এবং আগের একটি বিষ্ফোরক মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।
উল্লেখ্য, উপজেলা বিএনপি কমিটি গঠনে একাধিক তারিখ করা হলেও নির্বাচন হয়নি। আগামী ৬ এপ্রিল উপজেলা বিএনপি কমিটি গঠনের বিষয়ে নির্বাচন হওয়ার কথা থাকলেও উপজেলা বিএনপি নির্বাচনে সাধারন সম্পাদক পদে একাধি প্রার্থী না থাকায় গ্রেপ্তারকৃত শরীফুল হক স্বপনকে উপজেলা বিএনপির সাধারন সম্পাদক ঘোষনা করেন জেলা বিএনপি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com