করোনা প্রতিরোধে দোকানীদের হাত ধুয়ার পদ্ধতি শেখালেন গাজীপুরের এসপি!

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধিঃ      করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বিভিন্ন বাজারে গিয়ে দোকানীদের হাত ধুয়ার পদ্ধতি ও পণ্য বেচাকেনার সময় ক্রেতা-বিক্রেতার দূরত্ব সম্পর্কে ব্যাখ্যা দিলেন গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম বার। এসময় তিনি করোনা ভাইরাস সংক্রমণের মাধ্যম গুলো উল্লেখ করে সে সম্পর্কে সচেতনতামূলক বক্তব্য প্রদান করেন।

২ এপ্রিল বৃহস্পতিবার বিকেল থেকে শুরু করে সন্ধ্যা পর্যন্ত শ্রীপুর বাজারের বিভিন্ন দোকানে গিয়ে হ্যান্ড মাইকিং করে এসব নিয়ম ব্যাখ্যা করেন তিনি।

এসময় তার সাথে ছিলেন, শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী, উপপরিদর্শক (এস.আই) আশরাফুল্লাহ প্রমূখ।

বাজারের ব্যবসায়ীদের উদ্দেশ্যে পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম বলেন, করোনা ভাইরাসের বিষয়ে জনগণকে সচেতন করতে জেলা পুলিশ সবসময়ই প্রচারণা চালিয়ে আসছে। আপনাদের জীবন বাঁচাতে নিজেদের-ই সবার আগে দায়িত্বশীল হতে হবে। করোনা বিষয়ে আতংকিত না হয়ে তা হতে মুক্তির জন্য প্রশাসনের পাশাপাশি সকলকে এগিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, করোনা ভাইরাসের বিষয়ে জনগণকে সচেতন করতে মাইকিং, লিফলেট বিরতণ ও উপকরণ দিয়ে কাজ করছে জেলা পুলিশ। সামাজিক যোগাযোগ মাধ্যমে করোনা ভাইরাস নিয়ে গুজব না ছড়াতে জনগণকে অনুরোধ করা হচ্ছে। গুজব ছড়ানো ব্যক্তিদের ব্যাপারে কঠোর আইনী প্রক্রিয়া নেয়ার হুঁশিয়ারী দেন তিনি।