1. : admin :
কক্সবাজারে রমজান মাসে সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি না হলে ব্যবস্থা: জেলা প্রশাসক - দৈনিক আমার সময়

কক্সবাজারে রমজান মাসে সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি না হলে ব্যবস্থা: জেলা প্রশাসক

কাজল কান্তি দে-সদর প্রতিনিধি (কক্সবাজার)
    প্রকাশিত : শুক্রবার, ১ মার্চ, ২০২৪
কক্সবাজারে রমজান মাসে সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি না হলে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারী উচ্চারণ করেছেন কক্সবাজারের জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারী) শহীদ এটিএম জাফর আলম (সিএসপি) সম্মেলন কক্ষে পবিত্র মাহে রমজানের পবিত্রতা রক্ষা, দ্রব্যমূল্য স্থিতিশীল ও আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে জেলা প্রশাসনের  উদ্যোগে আয়োজিত সভায় তিনি এ-কথা বলেন।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ আগ্রহে ন্যায্য মূল্যে (টিসিবি) এর পণ্য বিক্রি করা হয় দেশের দারিদ্র্য মানুষের জন্য। আমরা জানতে পেরেছি এখন বাজারের দোকানেও এসব পণ্য  কিনতে পাওয়া যায়। এভাবে আর হয় না। আমরা অতিসত্বর এবিষয়ে ব্যবস্থা নিতে কাজ করছি। যে দোকানে (টিসিবি’র) মালামাল পাওয়া যাবে, তাদের বিরুদ্ধে কঠিন আইনানুগ পদক্ষেপ গ্রহণ করার কথা জানিয়ে তিনি বলেন, রমজান, কিংবা অন্যান্য ধর্মীয় দিবস আসলে পৃথিবীর সব দেশে নিত্য প্রয়োজনীয় পণ্যের ডিসকাউন্ট করার প্রতিযোগিতা হয়। আর আমাদের দেশে বেশী মুনাফার লোভে কিছু ব্যবসায়ীরা লুটেপুটে খাওয়ার প্রতিযোগিতা দেয়। কক্সবাজারে জেলায় রমজান মাসে যাতে ব্যবসায়ীরা বেশি মুনাফা না করে দ্রব্য মূল্য ক্রয় ক্ষমতার মধ্যে রাখে সেজন্য সকল ব্যবসায়ীদের অনুরোধ জানান জেলা প্রশাসক। অন্যথায় কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন তিনি।

পর্যটন ব্যবসায়ীদের উদ্দেশ্য করে জেলা প্রশাসক বলেন, সারাবছর একজন শ্রমিক কোন প্রতিষ্ঠানে শ্রম দিবে। আর রমজান আসলে যেন তাকে চাকরি থেকে বিতাড়িত করা না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।  পবিত্র রমজান উপলক্ষে জেলা প্রশাসন অবৈধ মজুদকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিবে এবং সকল শ্রেণি পেশার মানুষের মাঝে লিফলেট বিতরণ সহ সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাইকিং করবে।

এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান ও সভা পরিচালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাস। সভায় বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর এডভোকেট ফরিদুল আলম, সিভিল সার্জন কার্যালয়ের ডাঃ শাহ ফাহিম, জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক ফাহমিদা বেগম, কক্সবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের প্রতিনিধি উদয় শংকর পাল, ইসতিয়াক আহম্মেদ জয়, জেলা রেস্তোরাঁ মালিক সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম ডালিম, মেরিন ড্রাইভ হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক মুকিম খান সহ অনেক ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তা, সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, পৌরসভার কর্মকতা, বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি সহ রাজনৈতিক, সাংবাদিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com