কক্সবাজারের চকরিয়া পৌরসভার রেড জুন এলাকা শিথিল করা হয়েছে

কফিল উদ্দিন, চকরিয়া প্রতিনিধি: কক্সবাজারের চকরিয়া পৌরসভায় রেড়জোন এলাকায় লকডাউন শিথিল হচ্ছে সোমবার থেকে। করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় উপজেলা প্রশাসনের সিদ্ধান্তক্রমে গত ৭ জুন থেকে ২৮ জুন পর্যন্ত ২১ দিন চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডকে রেড়জোন হিসেবে চিহ্নিত করা হয়। এ সময় সেনাবাহিনী, পুলিশ ও স্বেচ্ছাসেবকদের একান্ত প্রচেষ্টায় পুরো পৌরসভা এলাকায় লকডাউন কার্যকর করা হয়।

এদিকে ২৯ জুন সোমবার থেকে লকডাউন শিথিল করে সকাল ১০টা হতে বিকাল ৪টা পর্যন্ত স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব মেনে দোকানপাট খোলা ও ব্যবসা বাণিজ্য করা যাবে বলে চকরিয়া উপজেলা প্রশাসনের সূত্রে জানা গেছে।

প্রসঙ্গত, ২৮ জুন পর্যন্ত চকরিয়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩১৯, সুস্থ হয়েছেন ২০১ জন, হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন ১১জন, হোম কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নিচ্ছেন ১০৪জন, সরকারী হিসেবে ৬ জনের মৃত্যু হলেও করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন আরো ৪জন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ বলেন, চকরিয়ায় লকডাউন শিথিল করা হয়েছে। সকাল ১০টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব মেনে দোকানপাট খোলা রাখা যাবে।