এশিয়া প্যাসিফিক একাডেমি অব অফথ্যালমোলজী এর প্রেসিডেন্ট ইলেক্টঃ পদে ডাঃ আভা হোসেন নির্বাচিত

মো.শফিকুল ইসলাম আরজু, নাঃগঞ্জ জেলা প্রতিনিধিঃ আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চক্ষু চিকিৎসক অধ্যাপক ডাঃ আভা হোসেন এশিয়া প্যাসিফিক একাডেমি অব অফথ্যালমোলজী এর প্রেসিডেন্ট ইলেক্টঃ পদে নির্বাচিত হয়। বাংলাদেশ এসোসিয়েশান ফর অপ্টোমেট্রিস্ট ও পাবলিক হেলথ এন্ড লাইফ সাইন্স ইউনিভার্সিটি অব সাউথ এশিয়ার যৌথ উদ্যোগে এক অনাড়ম্বর সংবর্ধণার আয়োজন কর হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা অধ্যাপক ডাঃ সৈয়দ মোদাচ্ছের আলী ও বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্রফেসর ডাঃ শাহ মনির হোসেন, সাবেক ডিজি হেলথ প্রফেসর ডাঃ শরিফুদ্দিন, সভাপতি বাংলাদেশ চক্ষু চিকিৎসক সমিতি প্রফেসর ডাঃ মনিরুজ্জামান, সভাপতি গেøাকোমা সোসাইটি এডিজি স্বাস্থ্য অধিদপ্তর এবং অনুষ্ঠাণের সভাপতিত্ব করেন ডাঃ ওয়াদুদ মন্ডল।
ভাইস চেন্সেলর ইউনিভার্সিটি অব সাউথ এশিয়া অনুষ্ঠানে বাংলাদেশ এসোসিয়েশান ফর অপ্টোমেট্রিস্ট এর সভাপতি মোঃ মনিরুজ্জামান ও বি এ ও এর সাধারণ সম্পাদক মোঃ আলী আহাদ এবং ইউনিভার্সিটির কোর্স কো অর্ডিনেটর মোঃ সালাউদ্দিন সুমন শুভেচ্ছা বক্তব্য দেন। অধ্যাপক আভা হোসেনের এই বিরল সাফল্যের জন্য তাকে অভিনন্দন জানান। তারা বলেন অচঅঙ এর ৫৯ বছরের ইতিহাসে অধ্যাপর ডাঃ আভা প্রথম বাংলাদেশী প্রেসিডেন্ট ইলেক্টঃ হয়েছেন এবং এই প্রথম কোন মহিলা প্রেসিডেন্ট হলো যা এক বিরল সম্মানের। শুধু উনি নয় পুরো বাংলাদেশ এর জন্য গর্বিত। অনুষ্ঠানে অধ্যাপক ডাঃ আভা হোসেনের ও ইউনিভার্সিটির স্থপতি প্রয়াত অধ্যাপক ডাঃ আব্দুল মতিন স্যারের জীবনী প্রামাণ্য আকারে তুলে ধরা হয়।
প্রধান অতিথি প্রফেসর ডাঃ সৈয়দ মোদাচ্ছের আলী তার সাথে অধ্যাপক ডাঃ আভা হোসেনের ব্যক্তিগত সম্পর্কের বিভিন্ন কথা তুলে ধরার সাথে তার এই অর্জনের জন্য তাকে অভিনন্দন জানান এবং আয়োজকদের ধন্যবাদ জানান। আয়োজকদের চাকুরী সরকারি করার জন্যও উনি যথাসাধ্য চেষ্ট করবেন বলে আস্বস্থ করেন। অধ্যাপক ডাঃ আভা হোসেন তাকে সংবর্ধনা দেওয়ায় উক্ত সংগঠনকে কৃতজ্ঞতা জানান। এবং ভবিষ্যতে তাদের যে কোন সমস্যায় উনার যথাসাধ্য সহযোগিতার আশ্বাস প্রদান করেন। অনুষ্ঠানের সভাপতি ডাঃ ওয়াদুদ মন্ডল আগত অতিথিদের মূল্যবান সময়ের থেকে কিছু সময় এখানে দেওয়ায় কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং ভবিষ্যতেও সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ইউনিভার্সিটির রেজিস্টার মোঃ জুয়েল।