আন্তঃজেলা ডাকাত দলের ৭ সদস্য গ্রেফতার

মাজহারুল ইসলাম রবিন,গাজীপুর প্রতিনিধি:  গাজীপুরে আন্তঃজেলা ডাকাত দলের ৭ সদস্যকে গ্রেফতার করেছে জিএমপি পুলিশ। পুলিশ সুত্রে,বিভিন্ন সড়ক মহাসড়কে নানা কৌশলে পণ্যবাহী পরিবহনে বেরিকেট দিয়ে পণ্য ও মালামাল লুট করত চক্রটি। বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে একটি ট্রাক,একটি পিকাপ জব্দসহ লুণ্ঠিত ১১টি গরু উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো শামসুল আলম শান্ত,শামীম ওরফে সবদুল,দুলাল মিয়া ওরফে দুলু,সোহেল রানা,ওবায়দুল শেখ,আনোয়ার হোসেন,মোঃ সুমন মোল্লা।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে রবিবার দুপুরে সংবাদ সম্মেলনে জিএমপি উপ-কমিশনার জাকির হাসান জানান, গত ১৩ ফেব্রæয়ারি ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী ফ্লাইওভারের পশ্চিম পাশ থেকে একটি ট্রাক ছিনতাই করে এই চক্রটি। ঘটনার ২৪ ঘন্টার মধ্যেই নারায়ণগঞ্জ থেকে ট্রাক এবং গরু উদ্ধার করা হয়।

এ ঘটনায় কোনাবাড়ী থানায় একটি মামলা দায়ের করে। গতকাল শনিবার পুলিশ অভিযান চালিয়ে ঢাকা,মিরপুর,আশুলিয়া, টাঙ্গাইল,নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থান থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

তিনি আরো জানান,চক্রটি মহাসড়কে গরুরসহ পণ্য বোঝাই বিভিন্ন মালবাহী ট্রাক কৌশলের ব্যারিকেড দিয়ে ডাকাতি করে আসছিল। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানান জিএমপি উপ-কমিশনার।

সংবাদ সম্মেলনে জিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ, উত্তর) রেজওয়ান আহমেদ,জিএমপির সিনিয়র সহকারী পুলিশ কমিশনার থোয়াই অং প্রু মারমা,কোনাবাড়ি থানার অফিসার ইনচার্জ আবু সিদ্দিক উপস্থিত ছিলেন।