আজিজ সভাপতি-শুক্কুর সাধারণ সম্পাদক

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট পটিয়া উপজেলা শাখা গঠিত বাংলাদেশ আওয়ামী লীগের ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শবাহী এবং মুক্তিযুদ্ধের চেতনার স্বপক্ষের একমাত্র জাতীয় সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট পটিয়া উপজেলা শাখার ২০২১-২০২২ দ্বিবার্ষিক কার্যকরী কমিটি অনুমোদন করেছে চট্টগ্রাম জেলা শাখা।
সংগঠনের কেন্দ্রীয় সভাপতি, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠা তার সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট চিত্রনায়ক ও জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেতা নায়ক আলমগীর ও সাধারণ সম্পাদক, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংগঠক প্রতিষ্ঠাতা যুগ্ম সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার নির্দেশক্রমে আজ ২ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১০টায় নগরীর দেওয়ানবাজার মৌসুমী আবাসিক এলাকাস্থ মাননীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি’র বাসায় সংগঠনের জেলা শাখার সভাপতি, বিশিষ্ট আইনজীবী ও শিক্ষাবিদ, তথ্যমন্ত্রীর মাতা অধ্যাপক এডভোকেট কামরুন নাহার বেগম, সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা আবুল বশর ও কেন্দ্রীয় সমন্বয়ক স ম জিয়াউর রহমান স্বাক্ষরে এই কমিটির অনুমোদন দেওয়া হয়। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলা শাখার সভাপতি বিশিষ্ট আইনজীবী শিক্ষাবিদ মানবাধিকার নেত্রী কামরুন নাহার বলেছেন জননেএী শেখ হাসিনা উন্নয়ন কর্মকান্ড তুলে ধরার লক্ষ্যে তার হাত কে শক্তিশালী করতে জোটের সভাপতি আলমগীর নেতৃত্বে ঐক্য বদ্ধ ভাবে কাজ করতে হবে।
কমিটিতে পটিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক প্রভাবশালী ছাত্রনেতা মো. আবদুল আজিজকে সভাপতি ও সাবেক ছাত্রনেতা, ব্যাংকার মো. সাইফুর রহমান (শুক্কুর)-কে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়। কমিটির অন্যান্য নেতৃবৃন্দ হলে সিনিয়র সহ-সভাপতি আবদুর রাজ্জাক, মো. ফোরকান, আবুল হাসনাত মোহাম্মদ ফয়সাল, সহ-সভাপতি সুমন চক্রবর্তী, মো. দিদারুল আলম, এনাম মজুমদার, আনিসুর রহমান আনিস, আবদুল্লাহ শাকিল ইবনে মাহবুব, মো. ইসমাইল হোসেন, ইমরান হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন জুয়েল, মোহাম্মদ মাইমুন চৌধুরী, মো. রুবেল, খোরশেদ আলম, মহিদ্দীন রুহিত, মহিদ্দীন রাজিব, সাংগঠনিক সম্পাদক রূপক শীল, মোরশেদ আলম লিটন, কায়সার হামিদ, ইকরাম হোসেন অভি, প্রচার ও প্রকাশনা সম্পাদক নাইমুল করিম চৌধুরী, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মুক্তার আলম, দপ্তর সম্পাদক হোসেন মানিক, সহ-দপ্তর সম্পাদক মহিম উদ্দীন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. ফিরোজ উদ্দীন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক দীপুল দাশ নিমাই, শিল্পকলা বিষয়ক সম্পাদক মোহন চৌধুরী, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মো. নবী সরোয়ার সাহেদ, ক্রীড়া সম্পাদক মো. জসিম উদ্দীন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অমিত চক্রবর্তী, পাঠাগার সম্পাদক মো. সোলমান চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক বকতিয়ার উদ্দীন, অর্থ বিষয়ক সম্পাদক আবু বক্কর সিদ্দিক নয়ন, সহ-অর্থ বিষয়ক সম্পাদক শারমিন চৌধুরী, আইন বিষয়ক সম্পাদক মো. ইউনুস, পরিবেশ বিষয়ক সম্পাদক মো. হাসান, তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক রিদুয়ান কাদের খান, ধর্ম বিষয়ক সম্পাদক মুফতি মুহাম্মদ সাখাওয়াত হোসেন গরিবী, গণশিক্ষা বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম রাজু, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক মো. মানিক, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আসিফ বিন আজাদ, শ্রম বিষয়ক সম্পাদক সুমন দে, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক মো. শাকিবুল ইসলাম, সমাজসেবা সম্পাদক সাইফুল ইসলাম ইমন, বিজ্ঞান বিষয়ক সম্পাদক মিলটন দাশ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক ফারজানা হক মিতু, সংগীত বিষয়ক সম্পাদক মো. নাহিদ খোকা, নৃত্য বিষয়ক সম্পাদক পিংকি চক্রবর্তী, আবৃত্তি বিষয়ক সম্পাদক নিশি বড়ুয়া, কৃষি বিষয়ক সম্পাদক মনি সেন, মহিলা বিষয়ক সম্পাদক শাহানা আক্তার টিয়া, সহ-সম্পাদক ইমরান হোসেন (মুন্না), জান্নাতুল ইসলাম জিনু, ধ্রুব মিত্র, শহিদুল ইসলাম, মো. সাব্বির, জয়নাল আবেদিন, রিমন উদ্দীন চৌধুরী, হাসনাত বিন রিজবী, মো. মহিউদ্দীন, রাইয়ান জামিল চৌধুরী, সিনিয়র সদস্য মো. শাহাদাত হোসেন, আরমান আলিফ, ধ্রুব দে, আপন দে, রিদওয়ান ইসলাম, সদস্য নাঈম উদ্দীন ও মো. ইমন চৌধুরী। এদিকে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট পটিয়া উপজেলা শাখার নবগঠিত কমিটিতে মো. আবদুল আজিজ সভাপতি ও মো. সাইফুর রহমান শুক্কুর সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন পটিয়া থেকে নির্বাচিত সংসদ সদস্য ও জাতীয় সংসদের মাননীয় হুইপ আলহাজ্ব শামসুল হক চৌধুরী এমপি, পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী, ভাইস চেয়ারম্যান ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. তিমিরবরণ চৌধুরী। বিবৃতিতে তারা নবগঠিত কমিটিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন সোনার বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার চলমান অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার আহ্বান জানান।