আগামী বাশঁখালী পৌরসভা নির্বাচনে কাউন্সিলর প্রার্থী হতে যাচ্ছেন জসিম উদ্দিন।

মোহাম্মদ হায়দার আলী, বাঁশখালী প্রতিনিধি: চট্টগ্রামের বাশঁখাল‌ীতে হতে যাচ্ছে পৌরসভা নির্বাচন।এতে ০৩ নাম্বার ওয়ার্ডের প্রার্থী হতে যাচ্ছেন সাহসী ও মেধাবী সাংবাদিক,তরুন সংগঠক, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফে)’র বাঁশখালী শাখার সাধারণ সম্পাদক এবং চট্টগ্রাম আদালতের শিক্ষানবীশ আইনজীবী মোহাম্মদ জসিম উদ্দিন।

জনগ‌ণের সকল আশা এবং প্রত্যাশা পূর‌ণে বদ্ধ প‌রিকর এই তরুন সেবক ব‌লেন,বাশঁখালীর
পৌরসভার নির্বাচন হবে জেনে আনন্দিত হয়েছি।
কারন আগামীর পৌরসভা ৩ নং ওয়া‌র্ডের উন্নয়‌নের চিত্র, তা অংকন ক‌রে রে‌খে‌ছি।

জনগনের সেবায় কাজ করে যাচ্ছি ছাত্র জীবন থেকে,এখনও আছি এবং আজীবন থাকব ইনশাআল্লাহ। এখন সিদ্ধান্ত নিলাম জনগনের সেবাটা আরও বড় আাকারে করি,তাই পৌরসভার নির্বাচনে কাউন্সিলর পদে নির্বাচন করারসিদ্ধান্ত নিলাম। জনগন যদি কাজ করার সুযোগ দেই তো ইনশাআল্লাহ জনগনের পাশে ছিলাম ও থাকব ইনশাআল্লাহ।

সাংবাদিক জসিম উদদীন কাউন্সিলর পদে নির্বাচন করবে তা শুনে সাংবাদিক ভক্ত ও সমাজের উন্নয়নমুলক কর্মকান্ডের সাথে জড়িত অনেকেই বলেন,আমরা আসলে অনেক খুশি হয়েছি এই জন্যই যে,একজন সাংবাদিক ও ওকিলাতি পাশ করা ব্যক্তি কাউন্সিলর নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছে।আগাম শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিককে তারা।

বাস্তবে একজন স্বপ্নবান মানুষের পক্ষেই এমন টা করা সম্ভব। স্বপ্নটা কি? এ প্রসঙ্গে প্রয়াত ভারতের সাবেক রাষ্ট্রপতি এপিজে আব্দুল কালামের উ‌ক্তিটা স্বরন ক‌রি‌য়ে দেন এই সাংবা‌দিক। তুমি যদি ঘুমিয়ে দেখো, তা স্বপ্ন নয়; যা তোমাকে ঘুমাতে দেয় না, সেটিই স্বপ্ন।

সাংবাদিক জসিম আরও বলেন, আ‌মি য‌দি নির্বা‌চিত হই আমার লা‌লিত স্বপ্ন বাস্তবায়নে কাজ ক‌রে ৩ নং ওয়ার্ড কে বাঁশখালীর আধু‌নিক ওয়ার্ড হিসা‌বে চিহ্নত করব ইনশাআল্লাহ। তাই শুধু স্বপ্ন দেখলে হয় না; স্বপ্ন দেখা এবং বাস্তবায়নের মতো নেতৃত্ব দরকার।

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিক মন্দাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বাংলাদেশ এখন উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হয়েছে।এটি একমাত্র প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে সম্ভব হয়েছে।তিনি স্বপ্ন বাস্তবায়নে ঘুমান না। শেখ হাসিনা মানেই বাংলাদেশ।

“কথায় নয় কাজ করে প্রমাণ করে দিতে চায় ”
এই শ্লোগানকে সামনে রেখে কাউন্সিলর নির্বাচিত হয়ে সাধারণ জনগণের সেবা ও এলাকায় জঙ্গী ও মাদক মুক্ত সমাজ বি‌নির্মাণ ক‌রে ,আধু‌নিক এলাকার সার্বিক উন্নয়ন করতে চান। সেই সাথে তিনি দীর্ঘদিন ধরে পুরো বাঁশখালীর আনাচে-কানাচে মাদক জুয়া ও অন্যায়ের বিরুদ্ধে একজন সাংবাদিক হিসেবে সর্বোচ্চ ভূমিকা
পালন করেছেন সংবাদ প্রকা‌শের মাধ্য‌মে।

অত্র এলাকার সকলের দোয়া ও নিঃস্বার্থভাবে ভালোবাসায় যদি কাউন্সিলর নির্বাচিত হয়। এলাকার মধ্যে যেকোনো ধরনের জনদুর্ভোগ, মাদকের বিরুদ্ধে লড়াই করে যাবেন বলে জানান এই সেবক প্রত্যা‌শি।
সম্প্রীতি বাঁশখালীতে প্রশাসনের সহায়তায় বিভিন্ন মাদক কারবারির বিরুদ্ধে লড়াই করে এবং মাদক ব্যবসায়ীদের কে আইনের আওতায় আনার জন্য বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ করে যাচ্ছেন বলে জানা যায়।

সরেজমিনে গিয়ে দেখা যায় সাংবাদিক জসীম একজন শিক্ষিত এবং যোগ্য লোক, অত্র এলাকায় নয় পুরো বাঁশখালীতে সমাজের যেকোনো অসঙ্গতির বিরুদ্ধে সংবাদ প‌রি‌বেশন করে এবং শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসনকে যথেষ্ট সহযোগিতা করে আসছেন তিনি।

অবশেষে পৌরসভার ০৩ নং ওয়ার্ডের সম্ভাব্য কাউন্সিলর পদপ্রার্থী জসীম জানায়, আমাকে অত্র এলাকার লোকজন রায় দিয়ে নির্বাচিত করুক কিংবা না করুক। আমি এত টুকু আশ্বস্ত করতে পারতেছি, আমি আপনাদের পাশে থেকে সেবক হিসাবে নিয়োজিত আছি ভবিষ্যতেও থাকবো ইনশাল্লাহ।