অর্থ মন্ত্রণালয়ের যুগ্ন-সচিব হলেন ফেনীর ড. খুরশিদ আলম সাগর

মাসুদ রানা: ফেনী জেলার দাগনভুঞা উপজেলার ইয়াকুবপুর ইউনিয়নের চন্ডিপুর গ্রামে জম্ম গ্রহন করেন ড খুরশিদ  আলম সাগর। তার পিতা হাশমত উল্লা এবং মাতা সায়েরা খাতুন এর  প্রথম সন্তান তিনি। তারা দুই ভাই এর অন্য ভাই  সায়েদুল হক সাঈদ বাংলাদেশ সুপ্রিমকোর্টের একজন সিনিয়র আইনজীবি। তার দুই বোন গৃহিনী।ব্যক্তিগত জীবনে ড.খুরশিদ আলম সাগর একজন পরিশ্রমী মেধাবী সৎ কর্মঠো মানুষ ।বর্তমানে তিনি  তিন সন্তানের জনক।বাংলাদেশ অর্থমন্ত্রনালয়ে তিনি উপসচিব থেকে পদোন্নতি পেয়ে যুগ্ম সচিব হলেন ড. খুরশিদ আলম সাগর।
গত শুক্রবারে এক প্রজ্ঞাপনের মাধ্যমে পদোন্নতি পেয়ে  উপসচিব থেকে  যুগ্মসচিব এর পদ মর্যাদা পান যাহা  জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ আদেশ জানা যায়।
ড. খুরশিদ আলম সাগর ১৯৯৩ সালে রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সহকারি কমিশনার ও ম্যাজিস্ট্রেট হিসাবে চাকুরী জীবন শুরু করেন।পরবর্তীতে তিনি মুন্সীগঞ্জ  জেলায় সিনিয়র সহকারি কমিশনার ও প্রথম শ্রেনীর ম্যাজিস্ট্রেট  হিসেবে বদলী হয়ে দায়িত্ব পালন করেন।
১১তম বিসিএস প্রশাসন ক্যাডারে চাকুরীতে যোগ দিয়ে বিভিন্ন সময় সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে থেকে সততা ও নিষ্ঠার  সাথে দায়িত্ব পালন করেন।
শিক্ষা জীবনে ড. সাগর ১৯৯০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। পরবর্তীতে আমেরিকার একটি বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট ডিগ্রী লাভ করেন।  ছাত্রজীবনে ফেনী সরকারি কলেজ থেকে কৃতিত্বের সাথে এইচএসসি ও দাগনভুঞার দুধমুখা উচ্চ কিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন ড.খুরশীদ আলম সাগর। সর্বোপরি তিনি দেশের এবং এলাকার সকলের কাছে তার জন্য ও তার পরিবারের জন্য দোয়া প্রার্থনা করবেন। তিনি জনসেবা করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। ডক্টর খুরশিদ আলম সাগর অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব পদে পদোন্নতি হওয়া অভিনন্দন জানিয়েছেন বিশিষ্ট ব্যাংকার, সংগঠক ও স্বপ্নীল এর চেয়ারম্যান মঞ্জুরুল আলম টিপু দাগনভূঞা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক এম এ রব ইয়াকুবপুর সোসাইটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযুদ্ধা রুহুল আমিন দাগুনভুইয়া ব্লাড ডোনেশন সোসাইটির সাধারণ সম্পাদক কামাল খান ঢাকার বার্তা পত্রিকার সম্পাদক মাসুদ রানা ব্যাংকার ও সংগঠক মিজানুর রহমান হিরু সহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।