অভিনব কৌশলে প্রাইভেটকারের তেলের ট্যাংকে ইয়াবা পাচার,আটক ১

জাহাঙ্গীর আলম,বিশেষ প্রতিনিধিঃ

চট্টগ্রাম সাতকানিয়ায় অভিনব কৌশলে প্রাইভাটকারের তেলের ট্যাংকে ভরে ইয়াবা পাচারের সময় মো. সাজ্জাদ প্রকাশ সোহেল নামে এক ব্যক্তিকে আটক করেছে সাতকানিয়া থানা পুলিশ।

১৪ জুন সোমবার গভীর রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কেরানীহাট তেমুহনী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে নিশ্চিত করেন সাতকানিয়া থানা পুলিশ ।

এ সময় প্রাইভেটকারটির তেলের ট্যাংকের ভেতর পলিথিন ও স্কস টেপ দিয়ে মোড়ানো ৬টি আধা লিটার স্প্রাইটের বোতলে ভরা ২৩ হাজার ৪শ পিস ইয়াবা এবং দুইশ গ্রামের মতো ভাঙ্গা ইয়াবা উদ্ধার করে পুলিশ।

গ্রেপ্তারকৃত সোহেল নারায়ণগঞ্জের ফতুল্লা থানার কুতুবপুর ইউনিয়নের বামারবাগ এলাকার বাদশা মিয়ার ছেলে।

থানা পুলিশ সুত্রে জানাযায়, গোপন সংবাদের ভিত্তিতে সাতকানিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত), উপ-পরিদর্শক দুলাল হোসেন পিপিএম, এসআই শেখ সাইফুল আলম অভিযান চালিয়ে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কেরানীহাট তেমুহনী এলাকার নিজাম উদ্দিনের এলপিজি পাম্পের সামনে প্রাইভেটকারটিকে থামান। এসময় তারা তল্লাশি চালিয়ে প্রাইভেটকারটির পেছনের সিটের নীচে এসি পাম্পের মুখ দিয়ে তেলের ট্যাংকের ভেতরে স্কস টেপ দিয়ে মোড়ানো ৬টি আধা লিটার স্প্রাইটের বোতলে ভরা ২৩ হাজার ৪শ পিস ইয়াবা এবং দুইশ গ্রামের মতো ভাঙ্গা ইয়াবা উদ্ধার করেন। উদ্ধার করা এসব ইয়াবার আনুমানিক মূল্য ৭৬ লাখ ২০ হাজার টাকা। ইয়াবা পাচারে জড়িত থাকায় মো. সাজ্জাদ প্রকাশ সোহেলকে (৩১) গ্রেপ্তার করা হয়েছে। ইয়াবা পাচারে ব্যবহৃত প্রাইভেটকারটি জব্দ করে ইয়াবা পাচারে জড়িত পলাতক মো. সোহেলের নামেসহ মামলা করা হয়েছে।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন আমার সময়কে বলেন, সোমবার গভীর রাতে অভিযান চালিয়ে ওই প্রাইভেটকারটির তেলের ট্যাংকে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ২৩ হাজার ৪শ পিস ইয়াবা এবং ২শ গ্রাম ভাঙ্গা ইয়াবা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় প্রাইভেটকারটি জব্দ করে গ্রেপ্তার সাজ্জাদ ও পলাতক সোহেলের বিরুদ্ধে থানায় মাদক আইনে মামলা করা হয়েছে।