‘অবিরাম করতালি’ দিয়ে করোনা যোদ্ধাদের সম্মান

শিপন পাল, সদর প্রতিনিধি (কক্সবাজার): বিশ্বকে গ্রাস করেছে কোভিড-১৯ (করোনা ভাইরাস)। এই যুদ্ধে নিষ্প্রাণ হয়ে গেছে অসংখ্য তাজাপ্রাণ। অনেক সূর্য্য সন্তানকে হারিয়েছে রাষ্ট্র। ব্যাথায় ব্যতিত অনেক স্বজনহারা।
এদিকে মহামারী করোনা ভাইরাসে নিহতদের স্মরণে ও সম্মুখযোদ্ধাদের সম্মানে এক মিনিট ‘অবিরাম করতালি’ কর্মসূচী পালন করেছে কক্সবাজারের পরিবেশ বিষয়ক স্বেচ্ছাসেবী সংগঠন ‘এনভায়রন্টমেন্ট পিপল’। গত মঙ্গলবার (২৮ জুলাই) বিকালে কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এই ব্যতিক্রমি কর্মসূচী পালন করা হয়।
এনভায়রন্টমেন্ট পিপল এর উপদেষ্টা চ্যানেল আইয়ের স্টাফ রিপোর্টার সরওয়ার আজম মানিক ও এনভায়রন্টমেন্ট পিপল এর প্রধান নির্বাহী রাশেদুল মজিদ বলেন, করোনায় মারা ঝরে গেছে অসংখ্য তাজা প্রাণ। গত ৪ মাস ধরে করোনা রোধে সরকারের নির্দেশনা মোতাবেক চিকিৎসক, প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী ও সাংবাদিকসহ বিভিন্ন বিভাগ জীবনের ঝুঁকি নিয়ে অকুতোভয় সৈনিকের ন্যায় কাজ করে যাচ্ছে। তাই করোনায় নিহতদের স্মরণ ও সম্মুখযোদ্ধাদের সম্মানে এই অবিারম করতালি কর্মসূচীর আয়োজন করা হয়। এতে সম্মুখযোদ্ধারা করোনা প্রতিরোধে অনুপ্রাণিত হবে।
ব্যতিক্রমী অবিরাম করতালির আয়োজনে  উপস্থিত ছিলেন এনভায়রন্টমেন্ট পিপল এর উপদেষ্টা চ্যানেল আইয়ের স্টাফ রিপোর্টার সরওয়ার আজম মানিক, এনভায়রন্টমেন্ট পিপল এর প্রধান নির্বাহী রাশেদুল মজিদ, পরিচালক এইচ,এম নজরুল ইসলাম, মোহাম্মদ হোসাইন, আজিম নিহাদ, সদস্য এম.এ আজিজ রাসেল, আরফাতুল মজিদ, ছৈয়দ আলম, ওসমান গণি, সাইফুল ইসলাম, মিজানুর রহমান, নুরুল হোসাইন, ফরিদ মোহাম্মদ, এহসান আল কুতুবী, সাকিব রহমান, ফয়সাল রিয়াদ প্রমূখ।