অনলাইনের দুনিয়ায় দেশের বাজারে যোগ হলো আরও একটি নাম ই-অর্ডার ডটকম ডটবিডি।

মোঃ রাকিব হাসান, স্টাফ রিপোর্টার: করোনার এই ক্রান্তিলগ্নে দেশের অর্থনীতি তথা বিশ্ব অর্থনীতির উপর যে ধাক্কা এসেছিলো তা অনেকটাই কাটিয়ে উঠা সম্ভব হয়েছে অনলাইন মার্কেটিং বা ই-কমার্সের জনপ্রিয়তায়। যদিও অনলাইনে পন্য সামগ্রিই ক্রয়ের প্রক্রিয়া এখন খুবই সহজ। এই সহজলভ্য হওয়ায় কিছু কিছু অসাধু ব্যাক্তি এর অপব্যবহারও করছে। তাই সকল বিষয় মাথায় রেখে মানুষের এই বিশ্বাস ও আস্থা পূর্ণ ভাবে অক্ষুণ্ণ রেখে শুনামের সঙ্গে ব্যাবসা করা ও সামাজিক দায়বদ্ধতার পরিপ্রেক্ষিতে যাত্রা শুরু করলো ই-অর্ডার ডটকম ডটবিডি নামে নতুন একটি অনলাইন ই-কমার্স প্রতিষ্ঠান। বৃহস্পতিবার (০১অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর উত্তরায় প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে এর একটি বিশেষ কেমপেইন শুরু হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিষ্ঠানের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মোঃ আরিফুর রহমান বলেন, “কোভিড ১৯ এর এইসময় এসে নতুন একটি প্রতিষ্ঠান মার্কেটে আসা সত্যি সত্যি অনেক চ্যালেঞ্জ। তবুও আমরা থেমে নেই কঠোর পরিশ্রমের মাধ্যমে আমরা এগিয়ে যাচ্ছি দুর্বার গতিতে। এখন দরকার শুধু সকলের সহযোগিতা তবেই আমরা মানসম্মত পন্য অনেক স্বল্প মুল্যে দ্রুত গ্রাহকের হাতে পৌছে দিতে পারবো ইনশাআল্লাহ। প্রতিষ্ঠানটি দশদিন ব্যাপি একটি ক্যাম্পেইন এর আয়োজন করেছে। যেকোনো কাস্টমার যদি তাদের অনলাইনে মোবাইল ক্রয় করে তাহলে থাকছে সাতটি গিফট। এর মধ্যে রয়েছে মাস্ক,ক্যাপ,হেডফোন, পাওয়ার ব্যাংক, ওটিজি এডাপটর, টিশার্ট ও গ্লাস প্রটেকটর। এই বিষয়ে আরও বিস্তারিত আলোচনা করেন ক্যাম্পেইন লিড মোঃ আলফাজ উদ্দিন ( সিনিয়র এক্সিকিউটিভ, বিজনেস ডেভেলপমেন্ট, টেলিকম ও ইলেকট্রনিক)। এ সময়ে আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের মানব সম্পদ বিভাগের প্রধান নুরুন নাহার ফেন্সি, ডেপুটি ম্যানেজার বেলাল হোসাইন, অনিমেষ কান্তি ভুইয়া,( একাউন্টস এন্ড ফিন্যান্স), সিনিয়র এক্সিকিউটিভ,হাবিবুর রহমান ( বিজনেস ডেভেলপমেন্ট) তালুকদার ডিস্ট্রিবিউশন, এইচ,পি ডিস্ট্রিবিউশন, সায়েম প্লাস ডিস্ট্রিবিউশন সহ আরও অনেকেই।
ই-অর্ডার ডটকম ডটবিডি মুলত স্ট্রিং টেকনোলজি লিমিটেডের একটি সহযোগী প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মোঃ আরিফুর রহমান আরও বলেন বলেন, “দেশে এখন ইন্টারনেটের ব্যবহার বাড়ছে এই ডিজিটালের যুগে তাল মিলাতে ক্রেতা ও বিক্রেতাদের জন্য বিভিন্ন রকম সুবিধা নিয়ে দেশের ই-কমার্স ইন্ডাস্ট্রিতে আমরা এগিয়ে নিয়ে যেতে চাই। প্রথম থেকেই আমরা কাস্টমার ও পার্টনারদের সর্বোচ্চ সুযোগ-সুবিধা নিশ্চিত করে একটি হাই ফাংশনাল অনলাইন মার্কেটপ্লেস হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করবো ইনশাআল্লাহ।